31 C
আবহাওয়া
৪:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সিংহ বধের পর এবার টাইগার বধ আফগানদের

সিংহ বধের পর এবার টাইগার বধ আফগানদের


বিএনএ, স্পোর্টস ডেস্ক: সিংহ বধের পর এবার টাইগার বধ করেছে আফগানরা। নবী বাহিনী রীতিমত নাস্তানাবুদ করেছে ছেড়েছে টাইগারদের। ফলে এশিয়া কাপের যাত্রাটা হার দিয়েই শুরু হলো বাংলাদেশের।

বাংলাদেশের দেয়া ১২৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ উইকেটের বিশাল জয় নিশ্চিত করেছে আফগানিস্তান। ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় তারা।

মঙ্গলবার (৩০ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৮টা থেকে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। ১২৮ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালই করে হযরতুল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। পঞ্চম ওভারে ১৫ রানের মাথায় সাকিব আল হাসানের বল খেলতে গিয়ে স্টাম্পিং-এর শিকার হন রহমানউল্লাহ গুরবাজ। ১৮ বলে ১১ রান করেন তিনি।

হজরতুল্লাহ জাজাই এলবিডব্লিউ’র শিকার ওয়ার আগে ২৬ বলে করেন ২৩ রান। এরপর ইব্রাহিম জাদরানের সাথে হাল ধরেন দলীয় অধিনায়ক মোহাম্মদ নবি। ১৩ ওভারে দলীয় ৬৩ রানের মাথায় ৯ বলে ৮ রান করে ফিরে যান আফগান অধিনায়ক।

এরপর খেলাটা কিছুক্ষণ নিয়ন্ত্রণ করেন টাইগার বোলাররা। তবে সেখানে বাধা হয়ে দাঁড়ান ইবরাহিম জাদরানের সহযোগী নাজিবুল্লাহ জাদরান। এই জুটি ৩৩ বলে ৬৯ রান তুলে দলের জয় নিশ্চিত করে। ইবরাহিম ৪১ বলে ৪২ ও মাত্র ১৭ বলেন ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন নাজিবুল্লাহ জাদরান। তার ব্যাটেই সহজ জয় তুলে নেয় আফগানিস্তান।

বাংলাদেশের হয়ে কোন বোলারই তেমন সুবিধা করতে পারেন নি। সাকিব, মোসাদ্দেক ও সাইফুদ্দিন একটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশের ইনিংস
বাংলাদেশের ইনিংস

বাংলাদেশের ইনিংস

এর আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের দ্বিতীয় ওভারে মুজিবের কাছে পরাস্ত হন নাঈম। ৮ বলে ৬ রান করে ফিরে যান তিনি।

পরের ওভারের শেষ বলে আউট হন এনামুল হক বিজয়। ১৪ বলে ৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। দুই ওপেনারকে ফিরিয়েই ক্ষান্ত হননি মুজিব। নিজের তৃতীয় ওভারের তৃতীয় বলে বাংলাদেশ অধিনায়ক সাকিবকেও ধরাশায়ী করেছেন তিনি। ৯ বলে ১১ রান করে ফেরান সাকিবকে।

এর আঘাত হানেন স্পিন জাদুকর রশিদ খান। মুশফিক-আফিফ দুজনকেই লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরের পথ ধরান রশিদ। মাত্র ৫৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। সাজঘরের পথ ধরার আগে পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে ২৫ বলে ২৫ রানের জুটি গড়েছিলেন আফিফ।

ষষ্ঠ উইকেট মাহমুদউল্লাহ-মোসাদ্দেকের ৩১ বলে ৩৬ এবং সপ্তম উইকেট জুটিতে মোসাদ্দেক-মেহেদী হাসানের ২৪ বলে ৩৮ রানের জুটিতে ১২৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

আফগানিস্তানের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন মুজিব-উর রহমান ও রাশিদ খান। পুরো ইনিংসে আফগান বোলারদের দাফট দেখা যায় বাংলাদেশের ব্যাটারদের উপর।

বিএনএনিউজ/এইচ.এম

Loading


শিরোনাম বিএনএ