31 C
আবহাওয়া
২:৪৯ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়ায় মডেল মসজিদ উদ্বোধন

ছাগলনাইয়ায় মডেল মসজিদ উদ্বোধন

ছাগলনাইয়ায় মডেল মসজিদ উদ্বোধন

বিএনএ, ফেনী: ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ফেনীর ছাগলনাইয়া উপজেলার মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। প্রকল্পটির অধীনে রোববার (৩০ জুলাই) পঞ্চম পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়। গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এগুলোর উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাগলনাইয়া মডেল মসজিদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা মডেল মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ফখরুল ইসলামের সঞ্চালনায় এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার, মডেল মসজিদ নির্মাতা প্রতিষ্ঠান পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার, ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার দ্বীন মোহাম্মদ, ইসলামিক ফাউণ্ডেশনের পরিচালক (সমন্বয় কমিটি) মুহাম্মদ মহিউদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফেনীর গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আখতার হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের ফেনীর উপ-পরিচালক মীর মোহাম্মদ নেয়ামত উল্লাহ, ছাগলনাইয়া পৌরসভার মেয়র এম মোস্তফা, ওসি সুদ্বীপ রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পী, ফেনী জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, ইসলামিক ফাউণ্ডেশন ছাগলনাইয়া উপজেলার ফিল্ড সুপারভাইজার ও মডেল মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সামছুল ইসলাম জাকারিয়া প্রমূখ।

শিরীন আখতার এমপি বলেন, ইসলামের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা করেন।

তিনি বলেন, প্রকল্পের উদ্দেশ্য হল যার যার ধর্ম সে পালন করবে, কেউ কাউকে বাঁধা দিতে পারবেনা। ইসলামী ভ্রাতৃত্ব এবং এর মূল্যবোধের প্রচার এবং সেইসাথে চরমপন্থা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের সারমর্ম প্রচার করা। কারণ ধর্ম কখনই এগুলোকে সমর্থন করে না।

শিরীন আখতার এমপি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারের পাশাপাশি সন্ত্রাসবাদ ও নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতেও সচেতন নাগরিকদের মনোনিবেশ করার আহবান জানান।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, রাষ্ট্রীয় সম্পদ প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান ডিসি শাহীনা আক্তার।

আরও পড়ুন : বঙ্গবন্ধু মাদরাসা বোর্ডের স্বীকৃতি দিয়েছেন। বাংলাদেশ ওআইসির সদস্যপদ লাভ করে জাতির পিতার আমলেই।

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার বলেন, বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান। সুপ্রাচীনকাল থেকে এ দেশে ইসলামি আর্দশ ও মূল্যবোধের লালন ও চর্চা হয়ে আসছে। ইসলামের এই সমুন্নত আর্দশ ও মূল্যবোধের প্রচার-প্রসারকে বেগবান করার লক্ষ্যে ১৯৭৫ সালের ২২ মার্চ বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক অধ্যাদেশ বলে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এর ছয় দিনের মাথায় ২৮ মার্চ  ‘ইসলামিক ফাউন্ডেশন’ এ্যাক্ট প্রণীত হয়। তিনি বলেন, দেশের সব শ্রেণির আলেম-উলামা যাতে একটি অভিন্ন প্ল্যাটফর্মে ইসলাম প্রচার করতে পারেন, এই উদ্দেশ্যে বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন/বিএম/জিএন, হাসনা হেনা

Loading


শিরোনাম বিএনএ