27 C
আবহাওয়া
২:৪৯ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নিরাপদ সড়কের দাবিতে চুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

নিরাপদ সড়কের দাবিতে চুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন


বিএনএ, ঢাকা : নিরাপদ সড়কের দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(চুয়েট) শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করেন। বৃহস্পতিবার (২ মে) বিকাল ৪ টার দিকে এ মানবন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা তাদের ৪ দফা দাবির মধ্যে জেলা প্রশাসন এবং সড়ক ও জনপদ বিভাগের উদ্দেশ্যে  সংশ্লিষ্ট দাবি সমূহ তুলে ধরেন। এসময় “আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দিবো না”, “শান্ত তওফিক হত্যার দায়ভার প্রশাসনকে নিতে হবে”, “আর কত ভাসতে হবে, রক্তগঙ্গায়?” ইত্যাদি লিখা প্ল্যাকার্ড হাতে মানববন্ধন করতে থাকে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিসমূহ হলো চট্টগ্রাম-কাপ্তাই সড়কে ডিভাইডার স্থাপনসহ সর্বনিম্ন সংখ্যক গাছ নিধন করে চার লাইনের রাস্তা প্রশস্তকরণ। কার্যক্রম শেষ হওয়ার আগ পর্যন্ত লোকাল বাস (শাহ আমানত, এবি ট্রাভেলস ও অন্যান্য) চলাচল বন্ধ রাখা। সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে ট্রাফিক পুলিশের অবস্থান নিশ্চিত করন এবং নিরবিচ্ছিন্ন ট্রাফিক মনিটরিং ব্যবস্থা।

এসময় শিক্ষার্থীরা বলেন, নিরাপদ সড়ক সকলেরই কাম্য। আমরা চাইনা আমাদের আর কোনো ভাই অকালে প্রাণ হারাক। তাই, আমাদের চার দফা দাবিগুলো আমরা জেলা প্রশাসন এবং সড়ক ও জনপদ বিভাগের সাথে সংশ্লিষ্ট দাবিগুলো তুলে ধরছি।

উল্লেখ্য, গত ২২/৪/২০২৪ তারিখে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে বাসের ধাক্কায় নিহত হন চুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা এবং একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইন। এ ছাড়া গুরুতর আহত হন একই বিভাগের দ্বিতীয় বর্ষের আরও এক শিক্ষার্থী জাকারিয়া হিমু। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা দশ দফা দাবিতে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন। পরবর্তীতে প্রশাসনের আশ্বাসে সড়ক অবরোধ স্থগিত করলেও দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দেন।

বিএনএ/চুয়েট/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ