Bnanews24.com
Home » ভর্তিচ্ছুদের পাশে কুবি ছাত্রলীগ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষা সব খবর

ভর্তিচ্ছুদের পাশে কুবি ছাত্রলীগ

ভর্তিচ্ছুদের পাশে কুবি ছাত্রলীগ

বিএনএ, কুবিঃ দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত গুচ্ছভিত্তিক ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নানামুখী সহায়তা প্রদান করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শনিবার (৩০ জুলাই) কুমিল্লা বিশ্ববিদ্যালয়, টিটিসি, কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ, শালবন মাধ্যমিক বিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজসহ কুমিল্লার মোট ৯ টি কেন্দ্রে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এ সেবা দিয়ে থাকেন। শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ভর্তিচ্ছুদের প্রাথমিক চিকিৎসার জন্য ফাস্ট এইডের ব্যবস্থা, ভুল করে কোন পরীক্ষার্থী অন্যকেন্দ্রে চলে গেলে দ্রুত সময়ে নির্দিষ্ট পরীক্ষা কেন্দ্রে পৌছে দিতে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ সেবা চালু করেন।

ভর্তিচ্ছুদের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে বিশেষ ট্রাফিক টিম, ন্যায্য মূল্যে খাবারের ব্যবস্থা, ন্যায্য ভাড়ার ব্যবস্থাসহ প্রয়োজনীয় মোবাইল-মানিব্যাগ ইত্যাদি নিরাপদে রাখার জন্য বিশেষ নিরাপত্তা বুথের ব্যবস্থা করেন। এছাড়া অভিভাবকদের মাঝে বিনামূল্যে সুপেয় পানি, শরবত, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরনসহ বসার জন্য অভিভাবক কর্ণারের ব্যবস্থা করেন।

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, আমরা বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ধরনের আয়োজন করেছি। তাছাড়া অবিভাবকের জন্য বসার ব্যবস্থা থেকে শুরু করে নানা ধরনের সেবার ব্যবস্থা করেছি। আমাদের ৫০ টির মত বাইক ‘ জয় বাংলা বাইক সার্ভিস’ নানা কেন্দ্রে শিক্ষার্থীদের পৌঁছে দেওয়া, অনেক শিক্ষার্থী এডমিট কার্ড বাড়িতে রেখে আসলে আমাদের বাইক সার্ভিসের মাধ্যমে যথা সময়ে নিয়ে আসার ব্যবস্থা করে দিয়েছি।

বিএনএ/  হাবিবুর রহমান হাবিব,ওজি