Bnanews24.com
Home » কুবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন: উপস্থিতি ৯৫ শতাংশ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষা সব খবর

কুবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন: উপস্থিতি ৯৫ শতাংশ

কুবিতে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন: উপস্থিতি ৯৫ শতাংশ

বিএনএ, কুবি : গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ ৯টি কেন্দ্রে সম্পন্ন হয়েছে।
শনিবার (৩০জুলাই) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের পরীক্ষায় ‘ক’ ইউনিটে ৯ হাজার ১১ জনের মধ্যে উপস্থিত ছিলেন ৮৫৩৫ জন বা ৯৪.৭২ শতাংশ এবং অনুপস্থিত ছিলেন ৪৭৬ জন বা ৫. ২৮ শতাংশ শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করেছেন পরীক্ষা কমিটির আহ্বায়ক ও প্রকৌশল অনুষদের ডিন ড. মো. সাইফুর রহমান।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়, টিটিসি, কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ, শালবন মাধ্যমিক বিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজসহ কুমিল্লার মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রের পরিদর্শন করে কুবি উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমরা ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি উপলক্ষে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছি। বিশেষ করে ট্রাফিকসহ আইন শৃঙ্খলা রক্ষায়। তাছাড়া সার্বিক নিরাপত্তার জন্য জেলা ম্যাজিস্ট্রেটও রয়েছে। পাশাপাশি রোভার স্কাউটস এবং বিএনসিসি সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করছেন। পরীক্ষা চলাকালীন সময়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মাঈশা নামের এক পরীক্ষার্থী বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষা অবশ্যই আমাদের জন্য সুবিধা যেমন রয়েছে তেমনি অসুবিধাও রয়েছে। কারণ আমরা একটা পরীক্ষার মাধ্যমে ২২টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছি। আবার কোন কারণে পরীক্ষা খারাপ হলে সবগুলোই মিস। এছাড়া যাতায়াতের সুবিধা পাওয়া যায়।

বিএনএ/  হাবিবুর রহমান হাবিব, ওজি