36 C
আবহাওয়া
১:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষক হত্যায় ছাত্র জিতুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর

শিক্ষক হত্যায় ছাত্র জিতুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর

৫ দিনের রিমান্ডে শিক্ষক হত্যায় অভিযুক্ত জিতু

বিএনএ ডেস্ক: সাভারে শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা মামলার প্রধান আসামি আশরাফুল আহসান জিতুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজিএম) আদালতের বিচারক রাজীব হাসান এ আদেশ দেন। আদালতের সরকারি কৌঁসুলি আনোয়ারুল কবীর বাবুল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জিতুকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করে সাভার থানা পুলিশ। আবেদনের সঙ্গে আশরাফুলের জন্মসনদ ও জেএসসি পরীক্ষার সনদ সংযুক্ত করা হয়, যাতে তাঁর বয়স ১৯ বছর দেখা যায়। এ সময় ম্যাজিস্ট্রেট রাজীব হাসান মামলাটি শিশু আদালতে পাঠিয়ে দেন। শিশু আদালত আশরাফুলের সনদ পর্যালোচনা করে তাঁকে প্রাপ্তবয়স্ক সাব্যস্ত করে মামলাটি আবার ম্যাজিস্ট্রেট আদালতে পাঠান। এরপর উভয় পক্ষের শুনানি নিয়ে আশরাফুল আহসানকে পাঁচ দিন পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে জিতুকে গ্রেফতারের বিষয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, স্কুলের এক ছাত্রীকে সঙ্গে নিয়ে অযাচিতভাবে ঘোরাফেরা করছিলেন জিতু। এ ধরনের আচরণ থেকে তাঁকে বিরত থাকতে নির্দেশ দেন শিক্ষক উৎপল কুমার সরকার। এতে জিতু ক্ষুব্ধ হয়ে ছাত্রীর কাছে ‘হিরোইজম’ দেখাতে শিক্ষক উৎপলের ওপর হামলার পরিকল্পনা করেন।

পরিকল্পনা অনুযায়ী, ২৫ জুন আশরাফুল ক্রিকেট স্টাম্প নিয়ে স্কুলে যান। শ্রেণিকক্ষের পেছনে সেটি লুকিয়ে রাখেন। কলেজ মাঠে ছাত্রীদের ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে শিক্ষক উৎপল কুমারকে মাঠের এক কোণে একা দাঁড়িয়ে ছিলেন। এসময় অতর্কিতভাবে তাঁকে স্টাম্প দিয়ে বেধড়ক আঘাত করেন জিতু। পরদিন চিকিৎসাধীন অবস্থায় উৎপল কুমার মারা যান।

নিহত শিক্ষক উৎপল কুমার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১৩ সালে আশুলিয়ার হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে যোগ দেন। তিনি ওই কলেজের শৃঙ্খলা কমিটির সভাপতি হিসেবে দায়িত্বপালন করছিলেন। এর ফলে তিনি বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের স্কুল ইউনিফর্ম পরা, চুল কাটা, ধূমপান থেকে বিরত থাকা, উত্ত্যক্ত না করাসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ দিতেন।

২৫ জুন শিক্ষক উৎপল কুমার সরকারকে স্টাম্প দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করার পর পালিয়ে যান জিতু। বুধবার গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ