30 C
আবহাওয়া
৫:৩৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় সারাদেশে ৪ মৃত্যু, আক্রান্ত ২১৮৩

করোনায় সারাদেশে ৪ মৃত্যু, আক্রান্ত ২১৮৩

করোনায় ৩ জনের মৃত্যু,

বিএনএ ডেস্ক : করোনায়  আক্রান্ত হয়ে সারা দেশে আরও ৪ জন মারা গেছে। এ নিয়ে  মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১৪৯ জন।একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ১৮৩ জনের। এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জনে।

বৃহস্পতিবার (৩০ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু চারজনের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। এরমধ্যে ঢাকার একজন, চট্টগ্রামের দুইজন এবং রাজশাহী বিভাগের একজন রয়েছেন।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৪৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৭ হাজার ৫০৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

মহামারি শুরুর পর থেকে দেশে এ পর্যন্ত এক কোটি ৪৩ লাখ ৪৭ হাজার ৯৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৪ লাখ ৩৮ হাজার ৩৭৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৯ লাখ ৯ হাজার ৬১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম করোনায় একজনের মৃত্যু হয়।

 

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ