34 C
আবহাওয়া
৯:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতা আসলাম চৌধুরী এক দিনের রিমান্ডে

বিএনপি নেতা আসলাম চৌধুরী এক দিনের রিমান্ডে

বিএনপি নেতা আসলাম চৌধুরী এক দিনের রিমান্ডে

বিএনএ, ঢাকা (আদালত প্রতিবেদক):২০১৩ সালের ৫ মে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে তাণ্ডবের ঘটনায় করা মামলায় বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।বুধবার (৩০ জুন) ঢাকা মহানগর দায়রা বিচারক আসাদুজ্জামান নূর শুনানি শেষে তার এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ৩১ মে রমনা থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও ঘটনার মূল রহস্য উদঘাটনসহ এজাহারনামীয় অন্যান্য পলাতক আসামিদের শনাক্তসহ গ্রেফতার এবং ঘটনার ইন্ধনদাতা ও মদদদাতাদের সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য আসামি আসলামের ১০দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা রমনা মডেল থানার পুলিশ পরিদর্শক মাহফুজুল হক। আদালত শুনানির জন্য ৩০ জুন দিন ধার্য করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ‘২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা অবরোধ কর্মসূচি পালনকালে মতিঝিল শাপলা চত্বরে সমাবেশ চলাকালে হেফাজত ইসলাম, জামায়াতে ইসলাম, ছাত্রশিবির ও বিএনপির উশৃঙ্খল, উগ্রবাদী নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আসামি মোহাম্মদ আসলাম চৌধুরীর সঙ্গীয় নেতাকর্মীসহ রমনা মডেল থানাধীন নাইটিঙ্গেল থেকে মৌচাক পর্যন্ত জঙ্গিরূপ ধারণ করে ও বেআইনি জনতাবদ্ধ হয়ে রাস্তার আশপাশে দোকানপাট, মোটরসাইকেল, প্রাইভেটকারসহ বিভিন্ন গাড়ি ভাঙচুর, পুলিশের সরকাডির গাড়ি ভাঙচুর, ব্যাংকের এটিএম বুথ ভাঙচুর, ট্রাফিক পুলিশ বক্সে অগ্নিসংযোগ করে। পুলিশের নির্দেশ অমান্য করে তাদের নেতাদের নির্দেশ মোতাবেক পুলিশকে হত্যার উদ্দেশ্যে বেপরোয়া হয়ে বিস্ফোরক দ্রব্য, ইট পাটকেল নিক্ষেপ করে এবং চাপাতি ও চাকু দ্বারা আঘাত করে রক্তাক্ত জখম করে। আসামি আসলামসহ হেফাজতে ইসলাম ও বিএনপির মাঠ পর্যায়ের উচ্চ পদস্থ নেতাকর্মীদের ইন্ধন ও তাদের মদদে এ ধরনের কার্যকলাপ করেছে মর্মে সাক্ষ্য প্রমাণ গিয়েছে।’

বিএনএ নিউজ/এসবি,ওজি

Loading


শিরোনাম বিএনএ