30 C
আবহাওয়া
৬:১৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ধোনির হাতে পঞ্চম আইপিএল ট্রফি

ধোনির হাতে পঞ্চম আইপিএল ট্রফি


বিএনএ, স্পোর্টস ডেস্ক : শেষ বলে বাউন্ডারি মেরে চেন্নাই সুপার কিংস শিবিরে পঞ্চম আইপিএল জেতালেন রবীন্দ্র জাদেজা। আহমেদাবাদে গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্সকে ৫ উইকেটে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস। সেই সঙ্গে স্পর্শ করল মুম্বই ইন্ডিয়ান্সের রেকর্ড। আইপিএলে মুম্বইয়ের ঝুলিতেও রয়েছে পাঁচটি ট্রফি। সেই আসনেই এবার বসল চেন্নাই সুপার কিংস।

জেতার জন্য শেষ ওভারে চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ছিল ১৪ রান। বল করতে আসেন মোহিত শর্মা। প্রথম চার বলে চার রান খরচ করলেন হরিয়ানার পেসার। ২ বলে ১০ রান বাকি তখন চেন্নাইয়ের। পঞ্চম বলে ছক্কা মেরে দিলেন রবীন্দ্র জাদেজা। ১ বলে প্রয়োজন চার রান। নাটকীয় পরিস্থিতিতে শেষ বলে ফাইন লেগ দিয়ে বাউন্ডারি মারলেন জাদেজা। চেন্নাই ক্রিকেটারেরা দৌড়ে মাঠে ঢুকে উৎসব শুরু করলেন।

সোমবার যে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠত হলো তা হওয়ার কথা ছিল রোববার। কিন্তু এত প্রবল বৃষ্টি হয় যে, টসও করা যায়নি। সোমবার রিজার্ভ ডে-তে ম্যাচ শুরু হয়। বৃষ্টির আশঙ্কায় টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন ধোনি। যাতে পরে বৃষ্টি বাদ সাধলে ডাকওয়ার্থ লুইস নিয়মের অঙ্ক কষে এগিয়ে যেতে পারেন।

প্রথমে ব্যাট করা গুজরাত ৪ উইকেট হারিয়ে ২১৪ তুলে। দলের পক্ষে সর্বোচ্চ ৯৬ করেন সাই সুদর্শন। এজন্য খেলেন ৪৭ বল। ৩৯ বলে ৫৪ রান ঋদ্ধিমান এছাড়া শুভমন গিল করেন ২০ বলে ৩৯।

জবাবে চেন্নাই যখন ৩ বলে ৪ রান তুলে তখনই নামে বৃষ্টি। বৃষ্টিতে খেলা বন্ধ থাকে। পরে আবার যখন খেলা শুরু হয় তখন লক্ষ্য বদলে চেন্নাইয়ে টার্গেট দাঁড়ায় ১৫ ওভারে ১৭১ রান।

দলের দুই ওপেনার ডেভন কনওয়ে ও রুতুরাজ গায়কোয়াড় দারুণ শুরু করেন। দুই ওপেনার ৬.৩ ওবারে ৭৪ রান যোগ করেন। রুতুরাজ ১৬ বলে ২৬ রান করে ফেরেন। কনওয়ে ২৫ বলে ৪৭ রান করে আউট হন। একই ওভারে দুজনকে তুলে নেন নূর আমেদ।

সেখান থেকে দলকে উদ্ধার করতে শিবম দুবে ২১ বলে ৩২ রানের, অজিঙ্ক রায়হান ১৩ বলে ২৭ ও অম্বাতি রায়ডু ১৯ রান করেন ৮ বল খেলে। আর শেষ ওভারে তো রবীন্দ্র জাদেজা নায়কোচিত ব্যাটিং করে দলকে জয় এনে দেন ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ