29 C
আবহাওয়া
৪:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে কৃষকদের ধান কেটে দিল স্বেচ্ছাসেবক লীগ

ময়মনসিংহে কৃষকদের ধান কেটে দিল স্বেচ্ছাসেবক লীগ

ময়মনসিংহে কৃষকদের ধান কেটে দিল স্বেচ্ছাসেবক লীগ

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের গফরগাঁওয়ে হতদরিদ্র চাষিদের ধান কেটে দিয়েছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা। সভানেত্রী শেখ হাসিনা ও স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতা-কর্মীদের আহবানে ও স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপির নির্দেশে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বে দল গঠন করে ধান কেটে দেওয়া হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত একটি দল সালটিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে ধামাইল পূর্বপাড়া গ্রামের ফারুক ঢালী সজীব ঢালী নামে ২ কৃষকের মেশিন দিয়ে ৯৮ শতাংশ জমির ধান কেটে দিয়েছে।

কৃষক ফারুক ঢালী বলেন, “আমি গরিব মানুষ; অন্যের জমিতে বর্গা চাষ করেছি, ধান পেকে গেছে। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে ধান কাটা শ্রমিক পাচ্ছিলাম না। স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা আমার ধান কেটে মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছে।“তারা আমার ধান কেটে না দিলে আমি বড়ধরনের লোকশানে পড়তাম। তাদের কাছে আমি কৃতজ্ঞ।”

এ বিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক আরঙ্গ হেলাল বলেন, “শ্রমিক সংকট দেখা দেওয়ায় কৃষকরা দিশেহারা হয়ে পড়েছেন। তাই উপজেলার গরিব ও অসহায় কৃষকদের ধান কাটার কাজে সহযোগিতা করতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা কর্মীদেরকে নিয়ে একটি টিম গঠন করে ধান কাটতে এসেছি । যেখানেই শ্রমিক সংকট, সেখানেই স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীরা উপস্থিত হয়ে কৃষকের ধান কেটে দেবে।”

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক রোবায়েত ইবনে হাকিম বাপ্পি, যুগ্ন আহবায়ক ফেরদৌস ,স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজল মাহমুদ,আওয়ামী লীগ নেতা আনোয়ার আলী, যুবলীগ নেতা শাহ জালাল সহ প্রমুখ।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ