35 C
আবহাওয়া
২:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » হেফাজত ইসলামের নায়েবে আমির আবদুল কাদের কারাগারে

হেফাজত ইসলামের নায়েবে আমির আবদুল কাদের কারাগারে

হেফাজত ইসলামের নায়েবে আমির আবদুল কাদের কারাগারে

বিএনএ, ঢাকা : ২০১৩ সালে হেফাজত ইসলামের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় করা নাশকতার মামলায় দলটির সাবেক নায়েবে আমির অধ্যাপক আহমদ আবদুল কাদেরের পাঁচ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (৩০ এপ্রিল) পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালতে হাজির করে পুলিশ। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে শনিবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁও থেকে তাকে গ্রেফতার করা হয়।

তারপর দিন রোববার (২৫ এপ্রিল) তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে হাজির করে পুলিশ। এসময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা।ঘটনায় পল্টন থানায় নাশকতার মামলাটি করা হয়।

বিএনএ নিউজ/ শহীদুল/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ