Bnanews24.com
এক নজরে বিএনপি রাজনীতি সব খবর

করোনা নিয়ে ব্যবসা করছে সরকার: মির্জা ফখরুল

করোনা নিয়ে ব্যবসা করছে সরকার: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: জবাবদিহিতা না থাকায় সরকার করোনা নিয়ে ব্যবসা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সংকট সমাধানে কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

শুক্রবার(৩০ এপ্রিল)গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে নির্যাতনের শিকার ৮৭৭টি পরিবারকে ঈদ উপহার দেয়া অনুষ্ঠান এসব মন্তব্য করেন মির্জা ফখরুল।

সে সময় আরও তিনি বলেন, সব রাজনৈতিক দল নিয়ে করোনা মহামারি দুর্যোগ মোকাবেলার প্রয়োজন ছিল।সরকার সেটি করতে ব্যর্থ হয়েছে।করোনা ভাইরাস গোটা বিশ্বকে গ্রাস করছে। এই সরকারের জনগণের কাছে জবাব দিতে হয় না, তাই তারা করোনা নিয়ে ব্যবসা করছে। মানুষ হাসপাতাল থেকে হাসপাতাল ঘুরছে, চিকিৎসা পাচ্ছে না। জনগণ আইসিইউ পাচ্ছে না। দেড় বছর ধরে এই অবস্থা। তারা আছে কিভাবে টাকা বানানো যাবে, দুর্নীতি করা যাবে।

মির্জা ফখরুল বলেন, ভ্যাকসিন আনা নিয়ে সরকার ভুল নীতিতে ছিল। শুধু একটি প্রতিষ্ঠানকে সুবিধা দিতে একটি দেশের থেকে ভ্যাকসিন আনা হয়েছে। বিএনপির দাবি ছিল একটা সোর্স থেকে যেন ভ্যাকসিন আনা না হয়। চীন, রাশিয়াকে বিকল্প উৎস হিসেবে নিতে। কিন্তু তারা তা করেনি। এতোদিন পরে তারা চীন-রাশিয়ার সঙ্গে চুক্তি করছে। এদের হাত থেকে পরিত্রাণ পেতে হবে। যদি না সেটি পারা না যায় তাহলে দেশ শেষ হয়ে যাবে মন্তব্য করেন ।

বিএনপির মহাসচিব বলেন, সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে মানুষের অধিকার কেড়ে নিয়েছে।গুম খুনের জন্য সরকারকে একদিন জবাব দিতে হবে।আওয়ামী লীগ সরকারের ১২ বছরে বিএনপি’র ৬শতাধিক নেতাকর্মী গুম হয়েছে।বিচারবহির্ভূত হত্যা করা হয়েছে ২৮শ ১৭ জনকে। জোর করে ক্ষমতায় টিকে থাকতেই তারা হত্যা ও গুমের পথ বেছে নিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এছাড়া, পর্যায়ক্রমে সারাদেশে গুম হওয়া নেতাকর্মীদের পরিবারকে ঈদ উপহার সামগ্রী দেয়া হবে বলে জানান বিএনপি মহাসচিব।

বিএনএনিউজ/আরকেসি