31 C
আবহাওয়া
৪:১০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় ৪ জনের প্রাণহানি, রোগাক্রান্ত আরও ১৮০

চট্টগ্রামে করোনায় ৪ জনের প্রাণহানি, রোগাক্রান্ত আরও ১৮০

করোনা: বিশ্বে একদিনে ১০ হাজার জনের প্রাণ গেল

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় ১ হাজার ২৮২টি নমুনা পরীক্ষায় ১৮০ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ১৩৩ জন এবং উপজেলার ৪৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা রোগে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৯০৫ জন। এসময় করোনা রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন। এদের মধ্যে নগরের ৩ জন এবং উপজেলার ১ জন। শুক্রবার ( ৩০ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)ল্যাবে ২১২টি নমুনা পরীক্ষা করে ৫৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৭১টি নমুনা পরীক্ষায় ২৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬১টি নমুনা পরীক্ষায় ৩২ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭টি নমুনা পরীক্ষায় ৩ জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষায় ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৬টি নমুনা পরীক্ষায় ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষায় ১০ জন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৬টি নমুনা পরীক্ষায় ২১ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে। এদিন চট্টগ্রাম মেডিকেল সেন্টারে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ৯টি ল্যাবে ১ হাজার ২৮২টি নমুনা পরীক্ষায় নতুন ১৮০ জনসহ চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ৪৯ হাজার ৯০৫ জন। যাদের মধ্যে নগরে ৪০ হাজার ১৫ জন এবং উপজেলার ৯ হাজার ৮৯০ জন। এসময় করোনা রোগে আক্রান্ত হয়ে নতুন ৪ জনসহ মোট ৫২০ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে নগরের ৩৮৫ জন এবং উপজেলার ১৩৫ জন।

বিএনএনিউজ/আমিন 

Loading


শিরোনাম বিএনএ