34 C
আবহাওয়া
৯:১৫ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারের ৩ সেনা সদস্য আশ্রয় নিয়েছে বান্দরবানে

মিয়ানমারের ৩ সেনা সদস্য আশ্রয় নিয়েছে বান্দরবানে


বিএনএ, বান্দরবান : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে মিয়ানমার সেনাবাহিনীর ৩ সদস্য পালিয়ে আশ্রয় নেওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (৩০র্মাচ) ভোরে উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত দিয়ে মিয়ানমারের ওই তিন সেনা সদস্য বাংলাদেশে ঢোকেন।

সীমান্ত এলাকার বাসিন্দারা জানান, বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের সীমান্ত ক্যাম্পগুলো ইতোমধ্যে আরাকান আর্মি দখল করে নিয়েছে। বিজিবি সদস্যরা সেনাবাহিনীর ৩ সদস্যকে হেফাজতে নিয়েছে। তাদেরকে বিজিবির নাইক্ষ্যংছড়ি ৩১ ব্যাটালিয়ন দপ্তরে নিয়ে যাওয়া হয়েছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মো. মোজাহিদ উদ্দিন চৌধুরী বলেন, “মিয়ানমারের তিন সেনা সদস্য সীমান্ত অতিক্রম করে পালিয়ে আশ্রয় নেওয়ার খবর পাওয়া গেছে। মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষের জেরে টিকতে না পেরে দেশটির জান্তা সরকারের সেনা সদস্যরা বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছেন। এ নিয়ে গত তিন সপ্তাহে মিয়ানমার থেকে ১৭৭ জন বিজিপি ও তিন সেনাবাহিনীর সদস্য বাংলাদেশে এসে আশ্রয় নিলেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ভোরে মিয়ানমার সেনাবাহিনীর তিন সদস্য বাংলাদেশ অভ্যন্তরে আশ্রয় নিলে বিজিবি সদস্যরা তাদের নিরস্ত্রীকরণ করে হেফাজতে নিয়েছে।

এর আগে ১৫ ফেব্রুয়ারি রাখাইন রাজ্যে যুদ্ধের মধ্যে পালিয়ে আসা মিয়ানমারের সীমান্তরক্ষী ও সশস্ত্র বাহিনীর সদস্যসহ ৩৩০ জনকে দেশটিতে ফেরত পাঠিয়েছিল সরকার। তাদের মধ্যে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ-বিজিপি ৩০২ জন, তাদের পরিবারের চার সদস্য, দুজন সেনা সদস্য, ১৮ জন ইমিগ্রেশন সদস্য এবং চারজন বেসামরিক নাগরিক ছিলেন।

এরপর ১১ মার্চ নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে এসেছিল ১৭৯ জন মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সদস্যরা। তাদেরকেও বিজিবির নাইক্ষ্যংছড়ি ৩১ ব্যাটালিয়নে রাখা হয়েছে। তাদের মিয়ানমারের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

বিএনএ নিউজ / রেহানা/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ