29 C
আবহাওয়া
৯:৩৩ পূর্বাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ব্লগার অনন্ত বিজয় হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

ব্লগার অনন্ত বিজয় হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

ব্লগার অনন্ত বিজয় হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

বিএনএ ডেস্ক, ঢাকা: সিলেটের বিজ্ঞান লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় ৪ আসামিকে মৃত্যুদণ্ড ও একজনকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার (৩০ মার্চ) দুপুর পৌনে ১ টার দিকে সিলেটের সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক নুরুল আমীন বিপ্লব এ রায় ঘোষণা করেন।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে দুই আসামি, শফিউর রহমান ফারাবী ও আবুল খায়ের রশীদ আহমেদকে কারাগারকে আদালতে হাজির করা হয়।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, আবুল খায়ের রশীদ আহমেদ, আবুল হোসেন ওরফে আবুল হুসাইন, হারুনুর রশীদ ও ফয়সল আহমেদ। আসামিদের মধ্যে পলাতক ৩ জন। অপরাধ প্রমাণিত না হওয়ায় শফিউর রহমান ফারাবীকে খালাস দিয়েছেন আদালত। এছাড়া, কারাবন্দি অবস্থায় আরেক আসামি মান্নানের মৃত্যু হওয়ায় তাকে অব্যাহতি দেয় আদালত।

এদিকে সন্তোষ প্রকাশ করে দ্রুত রায় কার্যকরের দাবি জানান অনন্ত বিজয়ের স্বজনরা। এক আসামি খালাস পাওয়ায় উচ্চ আদালতে আপিল করার কথাও জানান তারা।

রায়ে অসন্তোষ প্রকাশ করে আসামিপক্ষের এক আইনজীবী আব্দুল আহাদ বলেন, তার ক্লায়েন্ট নির্দোষ। তারাও উচ্চ আদালতে আপিল করার ঘোষণা দেন।

২০১৫ সালের ১২ মে সিলেট নগরের সুবিদবাজারে নূরানী আবাসিক এলাকার নিজ বাসার সামনে খুন হন ব্লগার অনন্ত বিজয় দাশ। পেশায় ব্যাংকার অনন্ত বিজ্ঞান নিয়ে লেখালেখির পাশাপাশি ‘যুক্তি’ নামে বিজ্ঞান বিষয়ক একটি পত্রিকা সম্পাদনা করতেন।

সে রাতেই সিলেটের বিমানবন্দর থানায় অজ্ঞাত হামলাকারীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন অনন্ত বিজয় দাশের ভাই রত্নেশ্বর দাশ।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ