Bnanews24.com
এক নজরে করোনাভাইরাস বিশ্ব সব খবর

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পর প্রেসিডেন্ট ও প্রতিরক্ষামন্ত্রী করোনায় আক্রান্ত

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পর প্রেসিডেন্ট ও প্রতিরক্ষামন্ত্রী করোনায় আক্রান্ত

বিএনএ, বিশ্বডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির পর দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভিও করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাটাকের দেহেও করোনার সংক্রমণ ধরা পড়েছে।

২০ মার্চ প্রথমে ইমরান খানের করোনায় সংক্রমিত হওয়ার খবর আসে। পরে তার স্ত্রী বুশরা বিবিও করোনায় সংক্রমিত বলে জানানো হয়। ৬৮ বছর বয়সী ইমরান খান টিকা নেওয়ার দুদিনের মাথায় করোনায় সংক্রমিত হন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক বিশেষ সহকারী ফয়সাল সুলতান বলেন, টিকার কার্যকারিতা শুরু হতে কত সময় লাগে, সেটা সবার বোঝা উচিত। টিকা তাৎক্ষণিকভাবে কাজ করে না। টিকা নেওয়ার দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ইমিউনিটি তৈরি হতে শুরু করে।

ইমরান খানের বর্তমান স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কে ফয়সাল সুলতান জানিয়েছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী দ্রুত সেরা উঠছেন। তিনি কিছুদিনের মধ্যে তাঁর নিয়মিত কাজে যোগ দিতে পারবেন।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভিও করোনার টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। ৭১ বছর বয়সী আরিফ লিখেছেন, ‘আমি করোনা পজিটিভ। করোনায় আক্রান্ত সবাইকে আল্লাহ দয়া করুন। প্রথম ডোজ নিয়েছিলাম। কিন্তু দ্বিতীয় ডোজের পর অ্যান্টিবডি তৈরি শুরু হয়। এক সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নেওয়ার কথা ছিল।’

ফার্স্ট লেডি সামিনা আলভি পরে জানান, প্রেসিডেন্টের করোনার হালকা উপসর্গ আছে। তবে তিনি ভালো আছেন। ফার্স্ট লেডি সামিনাও করোনার পরীক্ষা করিয়েছেন। পরীক্ষায় তার নেগেটিভ এসেছে।(পার্সটুডে)

বিএনএনিউজ/ এইচ.এম।