34 C
আবহাওয়া
১:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » দুর্গম সীমান্ত সড়ক পরিদর্শনে সেনাপ্রধান

দুর্গম সীমান্ত সড়ক পরিদর্শনে সেনাপ্রধান


বিএনএ, রাঙ্গামাটি : তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের নির্মাণাধীন দুর্গম সীমান্ত সড়ক পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সোমবার (৩০ জানুয়ারি) রাজস্থলীর দুমদুম্যার এলাকায় প্রকল্পটির কাজ পরিদর্শন করেন।

জানা গেছে, বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্সের ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ও অ্যাডহক ২৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ৩১৭ কিলোমিটার সড়কটি নির্মাণ করছে। ইতোমধ্যে ৩১৭ কিলোমিটার নির্মাণাধীন সড়কের ৯৫  কিলোমিটার কাজ সম্পন্ন হয়েছে। প্রকল্পটির সম্পূর্ণ কাজ ২০২৪ সালের জুন মাসের মধ্যে শেষ হবে।

প্রকল্পটি বাস্তবায়িত হলে পার্বত্য চট্টগ্রামে সীমান্ত এলাকায় সরকারি নিয়ন্ত্রণ বৃদ্ধি, নিরাপত্তা নিশ্চিত হবে এবং সীমান্তের দুই পাশের অবৈধ অস্ত্র, মানব পাচার বন্ধ হবে। সড়ক যোগাযোগের মাধ্যমে দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি সীমান্ত তীরবর্তী মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

নির্মাণাধীন সড়কের কাজ পরিদর্শনকালে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, দেশের উন্নয়নে আমরা অনেক কাজ করছি। যার মধ্যে অন্যতম সীমান্ত সড়ক নির্মাণ। সড়কের কাজের অগ্রগতি দেখে আমি অত্যন্ত খুশি। আশা করি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হবে। দুর্গম এলাকায় মোবাইল নেটওয়ার্ক না থাকায় কাজ করা কঠিন। দুর্গম পাহাড়ে কঠিন কাজটি বিরামহীন গতিতে সেনাবাহিনীর সদস্যরা অনেক কষ্ট করে করছেন।

তিনি বলেন, সড়কটির ফলে সীমান্ত এলাকায় পর্যটকদের ভ্রমণের সুযোগ সৃষ্টি হবে এবং পার্বত্য চট্টগ্রামের আর্থ-সামাজিক উন্নতিতে সড়কটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

এ সময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, ২৬ ইসিবির অধিনায়ক লে কর্নেল এইচ এম মোহাইমিন বিল্লাহ, সেনা সদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ