29 C
আবহাওয়া
৯:৩৬ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » হেফাজতের মহাসচিব মওলানা জিহাদী আর নেই

হেফাজতের মহাসচিব মওলানা জিহাদী আর নেই

হেফাজতের মহাসচিব জিহাদী আর নেই

বিএনএ ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মওলানা নূরুল ইসলাম জিহাদী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।

সোমবার (২৯ নভেম্বর) বেলা ১২টার দিকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

সংবাদ মাধ্যমকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হেফাজত মহাসচিবের ছোট ছেলে মওলানা রাশেদ বিন নূর। তিনি জানান, তার পিতা গত শনিবার (২৭ নভেম্বর) রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর  রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। রোববার (২৮ নভেম্বর) তার ওপেন হার্ট সার্জারি করার কথা থাকলেও অবস্থার অবনতি হওয়ায় তা সম্ভব হয়নি।

গত বছরের ডিসেম্বরে হেফাজত মহাসচিব নূর হোসাইন কাসেমীর ইন্তেকালের পর ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পান মওলানা নূরুল ইসলাম জিহাদী। গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে হেফাজতের আন্দোলনে নাশকতার ঘটনায় আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে প্রচণ্ড চাপের মুখে থাকা সংগঠনটি। গঠন করা হয় পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি। সেই কমিটির সদস্য সচিব ছিলেন নূরুল ইসলাম জিহাদী। এর কয়েক মাস পর হেফাজতের নতুন কমিটি হলে মহাসচিবের দায়িত্ব পান তিনি।

উল্লেখ্য, ১৯৪৮ সালে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় জন্মগ্রহণ করেন মওলানা নূরুল ইসলাম জিহাদী। হেফাজতে ইসলাম ছাড়াও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব, খিলগাঁওয়ের আল জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসার মহাপরিচালক ও শায়খুল হাদিস ছিলেন তিনি। কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাক ছাড়াও বিভিন্ন ধর্মীয় সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন মওলানা জিহাদী।

গত শনিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে ওলামা-মাশায়েখ সম্মেলনে বক্তব্য রাখেন হেফাজতের মহাসচিব। সেই সম্মেলনে অতিথি হিসেবে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ