27 C
আবহাওয়া
১২:০৬ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় একদিনে প্রাণ গেল আরও  ৪২২৩ জনের

করোনায় একদিনে প্রাণ গেল আরও  ৪২২৩ জনের

বিশ্বজুড়ে ২৪ ঘন্টায় করোনায় প্রাণহানি বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ধরা পড়ায় আবারও উদ্বেগ ও উৎকণ্ঠা দেখা দিয়েছে। নতুন করে লকডাউনের কথা চিন্তা করছে ইউরোপের অনেক দেশ।

এরমধ্যে বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ৪ হাজার ২২৩ জন। এতে এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১৬ হাজার ৯০০ জনে।

নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৪৯৬ জন। আক্রান্তের সংখ্যা  ২৬ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ১৫৭ জনে দাঁড়িয়েছে।

গত এক দিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৬৮৭ জন। এতে এখন পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ২৩ কোটি ৬৩ লাখ ৭২ হাজার ১০৬ জনে দাঁড়ালো।

সোমবার (২৯ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার খবর রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটার।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৮৩৫ জন।  এতে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৯০ লাখ ৯৯ হাজার ৫৯০ জনে। মৃত্যুর সংখ্যা ৭ লাখ ৯৯ হাজার ৪১৪ জন।

একই সময়ে মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা রাশিয়াতে নতুন করে ১২২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা ২ লাখ ৭২ হাজার ৭৫৫ জনে দাঁড়িয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ৫৪৮ জন। এতে মোট শনাক্তের সংখ্যা ৯৫ লাখ ৭০ হাজার ৩৭৩ জনে দাঁড়ালো।

কয়েক মাস আগেও করোনায় মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে শীর্ষে অবস্থান করা ব্রাজিলে এসময়ে নতুন করে ৪ হাজার ৪৩ জন আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৭৮ জনের। এতে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২০ লাখ ৮০ হাজার ৯০৬ জনে। আর মৃত্যুর সংখ্যা ৬ লাখ ১৪ হাজার ৩১৪ জনে দাঁড়িয়েছে।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় ২০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২২৬ জন। এতে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৭৮ হাজার ৭৪৯ জন। মারা গেছেন ৪ লাখ ৬৮ হাজার ৫৭৪ জন।

এছাড়া করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ৮০ জন, তুরস্কে ২১৩ জন, ফিলিপিন্সে ১৫৬ জন, পোল্যান্ডে ৫১ জন, রোমানিয়ায় ৮৮ জন, মেক্সিকোতে ২৪৫ জন এবং ভিয়েতনামে ১৯০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ