31 C
আবহাওয়া
২:৪৯ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইকবালসহ ৪ জন আবারও রিমাণ্ডে

ইকবালসহ ৪ জন আবারও রিমাণ্ডে

আবারও রিমাণ্ডে ইকবালসহ ৪ জন

বিএনএ কুমিল্লা: ধর্মীয় অনুভুতিতে আঘাত হানা এবং ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার ইকবাল হোসেনসহ চারজনের আবারও ৫ দিন করে রিমাণ্ড মঞ্জুর করেছে আদালত।

যাদের রিমাণ্ডে নেয়া হয়েছে, তারা হলেন, প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন, রেজাউল ইসলাম ইকরাম, দারোগা বাড়ি মাজার মসজিদের সহকারী খাদেম ফয়সাল ও হুমায়ুন কবির সানাউল্লাহ।

প্রথম দফা রিমাণ্ডে শেষে শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে তাদেরকে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করানো হয়। এরপর অভিযুক্তদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে  রিমাণ্ডে নেয়ার আবেদন করে মামলার তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুনানি শেষে বিচারক ফারহানা সুলতানা এই রিমাণ্ড মঞ্জুর করেন।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান।

এর আগে গত ২৩  অক্টোবর প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন, শহরের দারোগাবাড়ি মাজারের দুই খাদেম ফয়সাল, হুমায়ুন এবং জরুরি সেবা নম্বর ৯৯৯ নম্বরে কল দেয়া ইকরামের ৭ দিন করে রিমাণ্ড মঞ্জুর করেছিল আদালত।

কোতোয়ালি থানায় দায়ের করা ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়ার মামলা ও ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলার তদন্তের দায়িত্ব পায় সিআইডি।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর কুমিল্লার নানুয়াদীঘির পাড় পূজামণ্ডপে কোরআন অবমাননার ঘটনায় বিভিন্ন জায়গায় পূজামণ্ডপ ও মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটে।

পরে সিসি ফুটেজ দেখে কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার ঘটনায় প্রধান সন্দেভাজন ইকবাল হোসেনকে কক্সবাজার থেকে গ্রেফতার করে পুলিশ। এর আগে ইকরাম হোসেন, খাদেম ফয়সাল ও হাফেজ হুমায়ুন কবীরকে গ্রেফতার করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ