30 C
আবহাওয়া
৩:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানের কাছে ক্ষমা চেয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

পাকিস্তানের কাছে ক্ষমা চেয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

পাকিস্তানের কাছে ক্ষমা চেয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

বিএনএ ক্রীড়া ডেস্ক : নিরাপত্তা ইস্যুতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করে নিউজিল্যান্ড। সেই রেশ ধরেই  ইংল্যান্ড ক্রিকেট দলও পাকিস্তান সফর বাতিল করে দেয়। ক্রিকেটারদের সঙ্গে আলোচনা না করেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি ) ‘র নেয়া-এমন সিদ্ধান্ত তুমুল বিতর্কের সৃষ্টি করে। তবে, সফর বাতিলের কয়েক সপ্তাহ পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে ক্ষমা চেয়েছেন ইসিবি চেয়ারম্যান ইয়ান হোয়াটমোর।

তিনি বলেন, নিরাপত্তা নয়, মূলত ক্রিকেটারদের বিশ্রামের কথা ভেবেই পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। আর এমন সিদ্ধান্ত নেয়াটা যে সঠিক ছিলো না, সেজন্য নিজেদের অনুতপ্ততার কথাও জানান হোয়াটমোর।

ইসিবি চেয়ারম্যান বলেন, এক্ষেত্রে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যকেই প্রাধান্য দেয়া হয়েছে। তবে এটা ঠিক যে ক্রিকেটারদের সঙ্গে কথা বলা হয়নি।

কেবল ক্ষমা নয়, আগামি বছর পাকিস্তানে পূর্ণ সফরে যাবে ইংল্যান্ড- এমন আশাবাদের কথা জানিয়ে তিনি বলেন, খুব শীঘ্রই এই সফর সূচি জানিয়ে দেয়া হবে।

এরআগে পাকিস্তানের ক্রিকেট সংশ্লিষ্ট সবার কাছে দুঃখ প্রকাশ করেছে নিউজিল্যান্ড। সিরিজ বাতিলের জন্য দেশটির প্রধানমন্ত্রী থেকে শুরু করে ক্রিকেট বোর্ডও কয়েক দফায় দুঃখ প্রকাশ করেছে। প্রথম ওয়ানডে শুরুর আগ মুহূর্তে নিরাপত্তা পর্যবেক্ষকদের নির্দেশে সিরিজ বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। পরে তারা জানায়, রাওয়ালপিন্ডিতে হামলার শঙ্কায় এই সিদ্ধান্ত নিয়েছিল তারা। বহু দেশীয় গোয়েন্দা জোট ‘ফাইভ আইসের’ কাছ থেকে নাকি হামলার তথ্য পেয়েছিল কিউইরা। সেই ঘটনায় পরে দুঃখ প্রকাশ করেন নিউজিল্যান্ড দলের হেড কোচ গ্যারি স্টিড।

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফর বাতিলের পর ইংল্যান্ডও তাদের পুরুষ ও নারী দল পাকিস্তানে না পাঠানোর সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে এ নিয়ে নানা আলোচনা ও সমালোচনা শুরু হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ