30 C
আবহাওয়া
৪:২২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » যে পাঁচটি নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

যে পাঁচটি নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে


বিএনএ, টেক : বিগত কয়েক বছর ধরেই একের পর এক নতুন ফিচার নিয়ে এসে প্রতিযোগীদের অনেকটা পিছনে ফেলে দিয়েছে হোয়াটসঅ্যাপ। কিন্তু, এখানেই থেমে থাকতে রাজি নয় বিশ্বের জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। সম্প্রতি, আরও কয়েকটি নতুন ফিচার গ্রাহকদের জন্য নিয়ে আসার পরিকল্পনা রয়েছে হোয়াটসঅ্যাপ-এর। এমনই আসন্ন পাঁচটি ফিচার সম্পর্কে জেনে নিন, যেগুলি অদূর ভবিষ্যতে -হোয়াটসঅ্যাপে যুক্ত হতে পারে।

লাস্ট সিনে নতুন অপশন –

শীঘ্রই নির্দিষ্ট কন্ট্যাক্টের জন্য লাস্ট সিন ফিচার বন্ধ করার সুবিধা নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি, WABetaInfo ওয়েবসাইটে এই ফিচারের খবর সামনে এসেছিল। সেখান থেকে জানা গিয়েছে,  গ্রাহকদের ফোনে আসবে এই ফিচার। রিপোর্টে আরও বলা হচ্ছে, তার জন্য লাস্ট সিন ফিচারে ‘My contacts except’ অপশন যুক্ত হচ্ছে। এই অপশনের মাধ্যমে যে যে নাম সিলেক্ট করবেন, সেই সব গ্রাহক আপনি শেষ কখন হোয়াটসঅ্যাপে অনলাইন ছিলেন, তাঁদের দেখাবে না।

লাস্ট সিনে নতুন অপশন –

শীঘ্রই নির্দিষ্ট কন্ট্যাক্টের জন্য লাস্ট সিন ফিচার বন্ধ করার সুবিধা নিয়ে আসছে হোয়াটসঅ্যাপে। সম্প্রতি, WABetaInfo ওয়েবসাইটে এই ফিচারের খবর সামনে এসেছিল। সেখান থেকে জানা গিয়েছে, Android ও iOS গ্রাহকদের ফোনে আসবে এই ফিচার। রিপোর্টে আরও বলা হচ্ছে, তার জন্য লাস্ট সিন ফিচারে ‘My contacts except’ অপশন যুক্ত হচ্ছে। এই অপশনের মাধ্যমে যে যে নাম সিলেক্ট করবেন, সেই সব গ্রাহক আপনি শেষ কখন হোয়াটসএপ-এ অনলাইন ছিলেন, তাঁদের দেখাবে না।

গ্রুপ আইকন এডিটর –

নতুন গ্রুপ আইকন এডিটর অপশন নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি, Android বিটা ভার্সনে এই ফিচার সামনে এসেছে। এর ফলে, যে কোনও গ্রাহক দ্রুত কোনও গ্রুপের আইকন তৈরি করে ফেলতে পারবেন। আইকনে ব্যাকগ্রাউন্ড কালার পছন্দ করা যাবে। এছাড়াও, ব্যবহার করা যাবে ইমোজি। পাশাপাশিই আবার নতুন গ্রুপ ইনফো পেজ নিয়ে আসছে হোয়াটসএপ। নতুন ডিজাইনে চ্যাট ও কল বাটন সরতে পারে। আরও বড় বাটনও ব্যবহৃত হতে পারে। শীঘ্রই এই দুই ফিচার নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ।

হাই-রেজোলিউশন ছবি ও ভিডিও –

হোয়াটসঅ্যাপে মাধ্যমে ছবি অথবা ভিডিও পাঠালে তা অনেক বেশি কমপ্রেস হয়ে যায়। তবে, এবার সেই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে। শীঘ্রই হোয়াটসঅ্যাপের মাধ্যমে হাই-রেজোলিউশন ছবি ও ভিডিয়ো পাঠানোর সুবিধা আসছে। ইতিমধ্যেই, বিটা ভার্সনে এই ফিচার দেখা গিয়েছে। ছবি ও ভিডিয়ো পাঠানোর সময় ‘Best Quality’ ও ‘Data Saver’ মোড দেখতে পাবেন গ্রাহকরা।

ছবিকে স্টিকারে পরিণত করার ফিচার –

শীঘ্রই হোয়াটসঅ্যাপে যে কোনও ছবিকে স্টিকার হিসেবে পাঠাতে পারবেন গ্রাহকরা। এখন বিটা ভার্সনে এই ফিচার ব্যবহার করা যাচ্ছে। শীঘ্রই স্টেবল ভার্সনেও যুক্ত হতে পারে এই ছবিকে স্টিকারে রূপান্তরিত করার ফিচার।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ