Bnanews24.com
Home » ছাগলনাইয়ার শুভপুরে অক্সিজেন ব্যাংক চালু, ফোন করলেই মিলবে সেবা
বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

ছাগলনাইয়ার শুভপুরে অক্সিজেন ব্যাংক চালু, ফোন করলেই মিলবে সেবা

ছাগলনাইয়ার শুভপুরে অক্সিজেন ব্যাংক চালু,

বিএনএ, ফেনী: করোনায় আক্রান্ত রোগীদের জরুরী প্রয়োজনে সেবা দিতে ছাগলনাইয়ার দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন ছাগলনাইয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হুমায়রা ইসলাম।

No description available.

দক্ষিণ মন্দিয়া চোধুরী বাড়ীর কৃতি সন্তান, অত্র প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র ছাত্রী পরিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও চট্টগ্রামের আনোয়ারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর হাসান চৌধুরী মুরাদের সভাপতিত্বে ও পরিষদের আহবায়ক, চট্টগ্রামের বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের প্রভাষক আহমেদ হোসেন ভূঁইয়া মানিকের সঞ্চালনায় আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় অক্সিজেন ব্যাংকের।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন পাটোয়ারী, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক মোর্শেদ হোসেন, ইউনাইটেড ট্রাস্ট জেলা কো-অর্ডিনেটর মোঃ ফয়সল ভূঁইয়া রাজিব, সাবেক নৌবাহিনী কর্মকর্তা আবুল কালাম পাটোয়ারী, ছাগলনাইয়া ব্লাড ডোনারার্স ক্লাবের সভাপতি জিয়াউল হক বাবলু ও শুভপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক বাচ্চু প্রমুখ।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ শেখ কামাল, ফেনী প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিনসহ বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহবায়ক কমিটির সদস্য ও বিভিন্ন ব্যাচ প্রতিনিধিবৃন্দ। শুভপুর ইউনিয়নের সকল সামাজিক সংগঠন, শুভপুর সমাজ কল্যাণ সংঘ, জগন্নাথ সোনাপুর সমাজ কল্যাণ পরিষদ, চম্পক নগরর ইউনাইটেড ক্লাব, পাঠকবাড়ী, নবজাগরণ সংসদ বল্লভপুর, মুসলিম পাড়া সমাজ কল্যাণ পরিষদ, সোনালী প্রজম্ম ক্লাব, স্বপ্ননীড় ক্লাব ও দক্ষিণ মন্দিয়া ব্লাড ডোনার্স ক্লাব, পূর্ব ঘোপাল একতা সংসদ ও ছাগলনাইয়া ব্লাড ডোনার্স ক্লাব এর প্রতিনিধি ও সহযোগিতায় এবং কিছু উদীয়মান তরুন এই উদ্যোগের সাথে সম্পৃক্ত ছিল।

যাদের সহযোগিতায় এ অক্সিজেন ব্যাংকের প্রোগ্রাম বাস্তবায়ন হয়েছে, বিশেষকরে তাদের মধ্যে অন্যতম দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বর্ডির সভাপতি মোয়াজ্জেম সিকদার মামুন, এলজিআরডি মন্ত্রনালয়ের মন্ত্রী তাজুল ইসলাম এমপির এপিএস, ঢাকার শিক্ষার অধিদপ্তরের কর্মকর্তা ইঞ্জিনিয়ার রতীশ চন্দ্রসেন, শুভপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আজিজুর রহমান মজনু, আকতার হোসেনসহ ১৯৯০ ব্যাচ ও চঞ্চল চৌধুরীসহ ১৯৯৪ ব্যাচ ছাত্র ও ১৯৯৭ ব্যাচ, ১৯৯৮ ব্যাচ, ১৯৯৯ ব্যাচ ও ২০০০ ব্যাচ, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহবায়ক কমিটির সদস্যবৃন্দ ও দেশে ও প্রবাসে সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কিছু মেধাবী কৃতি ছাত্র- ছাত্রী যারা মেডিক্যাল ও প্রবাসে উচ্চতর শিক্ষালাভে পেয়েছে তাদের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহবায়ক প্রভাষক আহমেদ হোসেন ভূঁইয়া মানিক জানান, প্রাথমিকভাবে ১০টি অক্সিজেন সিলিন্ডারসহ মেডিকেল সুরক্ষা সামগ্রী নিয়ে ব্যাংক চালু করা হয়েছে। পর্যায়ক্রমে আরও অক্সিজেন সিলিন্ডার বাড়ানো হবে। অক্সিজেন সেবা পেতে ০১৫১৬০৪১৪৬৮,০১৭৯০৬৪০৩৪৮ নম্বরে ফোন করতে হবে। ফোন পেলেই আমাদের সংগঠনের স্বেচ্ছাসেবকরা সংকটাপন্ন রোগীদের বাড়ি বাড়ি গিয়ে অক্সিজেন সরবরাহ করবেন। প্রতিনিয়ত দেখছি রোগী অক্সিজেনের অভাবে খুব কষ্ট পাচ্ছে। সামর্থ্যহীন মানুষকেও দেখা যাচ্ছে একটুখানি অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে। রোগীর স্বজনদের আর্তনাদ হাসপাতালের পরিবেশ ভারি হয়ে ওঠে। আমরা এসব দেখেই এমন মানবিক উদ্যোগ নিয়েছি।

প্রধান অতিথির বক্তব্যে এসিল্যান্ড হুমায়রা ইসলাম বলেন, অক্সিজেন ব্যাংক চালুর উদ্যোগটি অনন্য মানবিক উদ্যেগ । এ মুহূর্তে করোনা রোগীদের জন্য গুরুত্বপূর্ণ একটি উপাদান। সময়মতো অক্সিজেন পৌঁছে দিলে একজন রোগীর যেমন জীবন বাঁচতে পারে, আবার অক্সিজেনের অভাবে একজন রোগীর জীবনহানিও ঘটতে পারে।

বিএনএনিউজ,এবিএম নিজাম উদ্দিন,এসজিএন