30 C
আবহাওয়া
৫:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষক হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

শিক্ষক হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন


বিএনএ, জাবি : সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের শাস্তির দাবি ও বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৯ জুন)বেলা পৌনে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের রাসায়ন বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী ইকবল হোসাইন বলেন,’বর্তমানে দেশে এমন কোনো এলাকা নেয় যেখানে কিশোর গ্যাং নেই।মূলত কিছু ব্যাক্তি প্রভাব বিস্তারের জন্য এসব কিশোর গ্যাংদের ব্যবহার করছে।  এসব কিশোর গ্যাং তৈরি করার জন্য যারা কাজ করছে তাদের শিকর যেদিন আমরা উপড়ে ফেলতে পারবো । সেদিনই আমাদের শিক্ষকরা দেশে নিরাপদ থাকবে। দেশের মানুষ নিরাপদে থাকবে। ‘

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী জাহির ফয়সাল,”একজন শিক্ষকে পিটিয়ে হত্যা করা একটি জাতিকে জাতিকে পিটিয়ে হত্যা করার সমান।একজন ছাত্রের হাতে শিক্ষক হত্যার ঘটনা আমাদের সমাজের অবক্ষয়কে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়।এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা যাতে না ঘটে সেজন্য সতর্ক থাকতে হব।”

উল্লেখ্য,গত শনিবার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। শিক্ষক উৎপল কুমার মাঠের পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলেন। দুপুরের দিকে হঠাৎ করে এক ছাত্র মাঠ থেকে ক্রিকেট খেলার স্ট্যাম্প নিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যায়। উৎপলকে দ্রুত উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে এনাম মেডিক্যালে আইসিউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু ঘটে ।

বিএনএনিউজ/সানভীর/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ