28 C
আবহাওয়া
৪:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইউরোপজুড়ে বেড়েছে করোনা সংক্রমণ

ইউরোপজুড়ে বেড়েছে করোনা সংক্রমণ

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: দুই বছরেরও বেশি সময় করোনা ভাইরাসের কাছে অসহায় হয়ে আছে বিশ্ব। এ ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের পরও বিভিন্ন দেশে মাথাচাড়া দিয়ে উঠছে ভাইরাসটি। দীর্ঘদিন স্থিতাবস্থার পর আবারও ইউরোপজুড়ে মহামারী আকারে বাড়ছে সংক্রমণ। ফ্রান্স, ইতালি, জার্মানির মত উন্নত দেশগুলোতে সংক্রমণের সংখ্যা প্রায় লাখ ছুঁই ছুঁই করছে।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত উত্তর আটলান্টিক সমুদ্র তীরবর্তী রাষ্ট্র ফ্রান্সে সংক্রমণের সংখ্যা রেকর্ড করা হয়েছে প্রায় দেড় লাখ। দেশটিতে মোট সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮ লাখ ২৫ হাজারের বেশি।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সের প্রতিবেশী রাষ্ট্র ইতালিতে সংক্রমণের সংখ্যা রেকর্ড হয়েছে ৮৩ হাজার ৫৫৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮৩ লাখ ৪৩ হাজার ৪২২ জন করোনা সংক্রমিত হয়েছেন। গ্রীস, পর্তুগাল এবং অস্ট্রিয়ার মত ইউরোপীয় দেশগুলোতেও সংক্রমণের বৃদ্ধি ছিল উল্লেখ্য। ২৪ ঘণ্টায় ২১ হাজারের বেশি নতুন সংক্রমণের সম্মুখীন হয়েছে যুক্তরাজ্য।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনা শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৫ লাখ ৭৭ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫৩ হাজার ৫৭৪ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫২ কোটি ৬২ লাখ ৪৬ হাজার ২০৩ জনের বেশি মানুষ।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৮৮ হাজার ৪২৬ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩২৬ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ৬ লাখ ৫৭ হাজার ৭৫৫ জন মানুষ।

বিএনএ নিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ