29 C
আবহাওয়া
৯:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় আরও ১ জনের মৃত্যু, আক্রান্ত ১১৬

চট্টগ্রামে করোনায় আরও ১ জনের মৃত্যু, আক্রান্ত ১১৬


বিএনএ, চট্টগ্রাম :  গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ৯১২টি নমুনা পরীক্ষায় ১১৬ জন  কোভিড ১৯ এ আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৬৯ জন এবং উপজেলায় ৪৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট  কোভিড ১৯ এ আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ১৬৯ জন। এসময় কোভিড ১৯ এ আক্রান্ত হয়ে উপজেলায় ১ জন মৃত্যুবরণ করেছেন। শনিবার ( ২৯ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৯৬টি নমুনা পরীক্ষায় ৪৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২০৮টি নমুনা পরীক্ষায় ২৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষায় ৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ১৭০টি নমুনা পরীক্ষায় ২৩ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষায় ৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯৩টি নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষায় ৫ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষায় ৫ জন কোভিড ১৯ এ আক্রান্ত হয়েছে। এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১১৬ জন বেড়ে কোভিড ১৯ এ আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ১৬৯ জন। যাদের মধ্যে নগরে ৪২ হাজার ৩৮৬ জন এবং উপজেলার ১০ হাজার ৭৮৩ জন। এসময় কোভিড ১৯ এ আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬০৯ জন। যাদের  নগরে ৪৩৮ জন এবং উপজেলার ১৭১ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ