27 C
আবহাওয়া
৭:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় কেড়ে নিল ৮ জনের প্রাণ, রোগী বেড়েছে আরও ১৮৫

করোনায় কেড়ে নিল ৮ জনের প্রাণ, রোগী বেড়েছে আরও ১৮৫

বিশ্বে করোনায় প্রাণ গেল ৩৩ লাখেরও বেশি মানুষের

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় ১ হাজার ২৩০টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামে করোনা রোগে আক্রান্ত হয়েছে ১৮৫ জন। যাদের মধ্যে নগরের ১৩৯ জন এবং উপজেলার ৪১ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ৪৯ হাজার ৭২৫ জন। এসময় করোনা রোগে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নগরের ৫ জন এবং উপজেলার ৩ জন। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ২৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৩২টি নমুনা পরীক্ষায় ৫৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৯০টি নমুনা পরীক্ষায় ৩২ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৮টি নমুনা পরীক্ষায় ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৮টি নমুনা পরীক্ষায় ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৪টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টারে ১৪টি নমুনা পরীক্ষায় ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ১০টি ল্যাবে ১ হাজার ২৩০টি নমুনা পরীক্ষায় ১৮৫ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা রোগে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৭২৫ জন। যাদের মধ্যে নগরের ৩৯ হাজার ৮৮২ জন এবং উপজেলার ৯ হাজার ৮৪৩ জন। এসময় করোনা রোগে আক্রান্ত হয়ে নতুন ৮ জনসহ ৫১৬ জন মৃত্যুবরণ করেন। এর মধ্যে নগরের ৩৮২ জন এবং উপজেলার ১৩৪ জন।

বিএনএনিউজ/আমিন 

Loading


শিরোনাম বিএনএ