25 C
আবহাওয়া
৮:২৬ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » টি-টোয়েন্টিতে হোয়াইট ওয়াশের আশঙ্কায় আয়ারল্যান্ড

টি-টোয়েন্টিতে হোয়াইট ওয়াশের আশঙ্কায় আয়ারল্যান্ড

বাংলাদেশের দেয়া ২০৩ রানের টার্গেটে খেলছে আয়ারল্যান্ড

বিএনএ: ওয়ানডে সিরিজ জয়ের পর এবার এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টিতেও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশ। যার ফলে টি-টোয়েন্টিতে হোয়াইট ওয়াশের আশঙ্কায় পড়েছে আয়ারল্যান্ড।

সিরিজের দ্বিতীয় ম্যাচে আইরিশদের ৭৭ রানে হারিয়েছে টাইগাররা। বাংলাদেশের দেয়া ২০৩ রানের টার্গেটে খেলে নেমে নির্ধারিত ১৭ ওভারে ৯ উইকেটে ১২৯ রান তুলতে সক্ষম হয় আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ডের পক্ষে কার্টিস ক্যাম্পার ৩০ বলে সর্বোচ্চ ৫০ রান করেন, এছাড়া হ্যারি টেক্টর ১৬ বলে ২২ ও গ্রাহাম হিউমের ১৭ বলে ২০ রান ছাড়া আর কোন ব্যাটার দুই অংকের ঘরে পৌঁছাতে পারেন নি।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক সাকিব একাই নিয়েছেন ৫ উইকেট। এছাড়া তাসকিন ৩টি ও হাসান মাহমুদ পেয়েছেন ১ উইকেট।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক সাকিব একাই নিয়েছেন ৫ উইকেট
৫ উইকেট পেয়েছেন অধিনায়ক সাকিব

বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। মাত্র ৩ উইকেটে ২০২ রান সংগ্রহ করে সাকিব বাহিনী।

ওপেনিংয়ে নেমে আয়ারল্যান্ডের পেসারদের রীতিমতো তুলোধুনা করেন লিটন দাস ও রনি তালুকদার। লিটন মাত্র ১৮ বলেই স্পর্শ করেন ব্যক্তিগত হাফ সেঞ্চুরি। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড। মোহাম্মদ আশরাফুলের ২০ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়েছেন লিটন। শেষ পর্যন্ত সেঞ্চুরি পূরণ করতে না পারার আক্ষেপ নিয়ে ৪১ বলে ৮৩ রান করে সাজ ঘরে ফেরেন তিনি।

২০০৭ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছিলেন আশরাফুল। ১৬ বছর পর সেই রেকর্ড ভেঙে দিলেন লিটন। অবশ্য আশরাফুলের পরে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ডও এতদিন লিটনের দখলে ছিল।

এর আগে ২৩ বলে ৪৪ রান করে অর্ধশতক না করতে পারার হতাশা নিয়ে ফিরে যান রনি তালুকদার। আর তাওহীদ হৃদয় ফিরে যান ১৩ বলে ২৪ রান করে। তবে অধিনায়ক সাকিব আল হাসান ২৪ বলে ৩৮ ও ১ বলে ২ রানে অপরাজিত থাকেন নাজমুল হোসেন শান্ত।

আয়ারল্যান্ডের পক্ষে বেন হোয়াইট ২টি ও ১টি উইকেট শিকার করেন মার্ক আদাইর।

এছাড়া টি-টোয়েন্টিতে দ্রুততম শতরান সংগ্রহের রেকর্ড গড়েছে বাংলাদেশ। মাত্র ৪৩ বলে শতরান তোলেন লিটন দাস ও রনি তালুকদার। শতরানের মধ্যে লিটন দাস করেন ৬১ আর রনি তালুকদারের ব্যাট থেকে আসে ৪০ রান।

বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ৩টা ৪০ মিনিটে খেলা শুরু হয়। ম্যাচের দৈর্ঘ্য ৩ ওভার কমে দাড়ায় ১৭ ওভারে। দুই দফা বৃষ্টির পর ম্যচ শুরু হলেও প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ৩ ওভার ৩ বল খেলেই দলীয় অর্ধশতক পূর্ণ করে দল। সেখানে লিটন দাস করেন ৩০ আর রনি তালুকদারের ব্যাট থেকে আসে ১৯ রান।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ