30 C
আবহাওয়া
২:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা নগরীর অবস্থা দেখে খুবই লজ্জা লাগে: ওবায়দুল কাদের

ঢাকা নগরীর অবস্থা দেখে খুবই লজ্জা লাগে: ওবায়দুল কাদের

ঢাকা নগরীর অবস্থা দেখে খুবই লজ্জাও লাগে: ওবায়দুল কাদের

বিএনএ ডেস্ক, ঢাকা: অপরিকল্পিতভাবে গড়ে ওঠায় রাজধানী ঢাকা, এই নগরীর অবস্থা দেখতে দেখতে খুবই খারাপ ও  লজ্জা লাগে। এমন মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে রাজধানীর একটি হোটেলে ঢাকায় সাবওয়ে নির্মাণের সম্ভব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্পের খসড়া চূড়ান্ত প্রতিবেদনের ওপর মতামত গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ আজ বিশ্বের অর্থনৈতিকভাবে অগ্রসর ১১টি দেশের তালিকায় রয়েছে। সে বাংলাদেশের সঙ্গে এটা মানায় না। রাজধানীতে বাসগুলো রঙ-চঙ করে বের করে, ফিটনেস নেই। এই ছবির পরিবর্তন করতে হবে। এই শহরে গাড়িগুলোর যে চেহারা, গরিব-গরিব! শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নকে যে উচ্চতায় নিয়ে গেছেন তার সঙ্গে তুলনা হয় না। সেটার সঙ্গে মেলে না।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের ১৪০টি বাসের অযোগ্য শহরের মধ্যে ঢাকা ১৩৭তম। আমার মনে হয়, এটা মেয়র সাহেবরা জানেন এবং এটা মাথায় রেখেই ঢাকাকে নিয়ে পরিকল্পনা করতে হবে।

তিনি বলেন, সবচেয়ে অপরিকল্পিত একটি শহর। প্ল্যান ছাড়াই এ শহর গড়ে উঠেছে। ভূমিকম্প, বড় ধরনের ঝড় উই আর ইন গ্রেট রিস্ক। এভাবে আর থাকতে চাই না। এই সিটির এখন যে অবস্থা, সাবওয়ে আমাদের করতেই হবে। এর কোনো বিকল্প নেই।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ