Bnanews24.com
এক নজরে চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে করোনা টিকার দ্বিতীয় ডোজ শুরু ৮ এপ্রিল

ভারতে টিকা নেয়ার পর ১৮০ জনের মৃত্যু!

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে আগামী ৮ এপ্রিল থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম শুরু হবে। সোমবার (২৯ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ৮ এপ্রিল থেকে করোনার টিকার দ্বিতীয় ডোজ কার্যক্রম শুরু হবে। এখন পর্যন্ত চট্টগ্রামে প্রায় ৬০ হাজার ডোজ টিকা মজুদ আছে।

চট্টগ্রামে রোববার পর্যন্ত (২৮ মার্চ) টিকা গ্রহণ করেছেন ১ হাজার ২৫৮ জন। এর মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ৭৬২ জন এবং ১৪ উপজেলায় টিকাদান কেন্দ্রগুলোতে টিকা গ্রহণ করেছেন ৪৯৬ জন।

এদিকে, আজ সোমবার সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৮৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ২৭৬ জন করোনা শনাক্ত হয়েছে। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ২৭৬ জনের মধ্যে শহরের বাসিন্দা ২১৬ জন এবং ১৪ উপজেলার ৬০ জন। চট্টগ্রামে এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৩৯ হাজার ৪৯৪ জন। তারমধ্যে শহরের ৩১ হাজার ৩৫৩ জন ও গ্রামের ৮ হাজার ১৪১ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা এখন ৩৮৫ জন। এরমধ্যে ২৮২ জন শহরের ও ১০৩ জন উপজেলার বাসিন্দা।

বিএনএনিউজ/মনির