29 C
আবহাওয়া
৭:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » একাদশে ভর্তির প্রথম পর্যায়ের ফল প্রকাশ

একাদশে ভর্তির প্রথম পর্যায়ের ফল প্রকাশ

একাদশে ভর্তির প্রথম পর্যায়ের ফল প্রকাশ

বিএনএ ঢাকা: ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের প্রথম পর্যায়ে নির্বাচিতদের ফল প্রকাশিত হয়েছে। শনিবার (২৯ জানুয়ারি) রাতে ফল প্রকাশ করা হয়। xiclassadmission.gov.bd-এ ওয়েবসাইটে প্রকাশিত ফল পাওয়া যাচ্ছে। সংবাদ মাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, ৩০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করতে হবে। সিলেকশন নিশ্চয়ন না করলে পুনরায় ফি দিয়ে আবেদন করবে তারা। ৭ ও ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্যায়ের আবেদন নেয়া হবে। পছন্দক্রম অনুযায়ী প্রথম মাইগ্রেশনের ফল এবং দ্বিতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে ১০ ফেব্রুয়ারি।

১১ ও ১২ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করতে হবে। এ সময়ের মধ্যে সিলেকশন নিশ্চয়ন না করলে আবেদন বাতিল হয়ে হবে। ১৩ ফেব্রুয়ারি তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল এবং তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে ১৫ ফেব্রুয়ারি। ১৬ ও ১৭ ফেব্রুয়ারি তৃতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করতে হবে। এ সময়ের মধ্যে সিলেকশন নিশ্চয়ন না করলে আবেদন বাতিল হয়ে যাবে। সব কার্যক্রম শেষে আগামি ২ মার্চ থেকে একাদশের নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।

গত ৮ জানুয়ারি উচ্চ মাধ্যমিকে ভর্তির জন্য অনলাইনে এবং এসএমএসের মাধ্যমে প্রথম পর্যায়ের আবেদন গ্রহণ শুরু হয়। আবেদন গ্রহণ শেষ হয় ২৩ জানুয়ারি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ