31 C
আবহাওয়া
২:৫৩ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীর মুজিব উদ্যানে শায়িত হবেন জয়নাল হাজারী

ফেনীর মুজিব উদ্যানে শায়িত হবেন জয়নাল হাজারী

ফেনীর মুজিব উদ্যানে শায়িত হবেন জয়নাল হাজারী

বিএনএ ফেনী: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীকে তার শেষ ইচ্ছা অনুযায়ী ফেনী শহরে মাস্টারপাড়ায় নিজের বাসভবনের সামনে মুজিব উদ্যানে সমাহিত করা হবে।

সংবাদ মাধ্যমকে এই তথ্য জানান, জয়নাল হাজারীর ভাতিজা সাবেক কাউন্সিলর টিটু হাজারী। তিনি বলেন, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় ফেনী সরকারি পাইলট স্কুল মাঠে তার চাচার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের লাইভে এসে জয়নাল হাজারী বলেছিলেন, তার মৃত্যুর পর নামাজে জানাজাটা যেন ফেনী সরকারি পাইলট হাইস্কুল মাঠে হয়।

এ প্রসঙ্গে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, প্রয়াত নেতার আশা পুঙ্খানুপুঙ্খভাবে পূরণ করা হবে।

ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান জানান, জানাজার আগে বীর মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হবে।

সোমবার (২৭ ডিসেম্বর) রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফেনী-২ (সদর) আসনের তিনবারের এই সংসদ সদস্য।

১৯৪৫ সালের ২৪ আগস্ট ফেনীতে জন্মগ্রহণ করেন জয়নাল হাজারী।  ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ফেনী-২ (সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন এই আওয়ামী লীগ নেতা।

২০০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের সময় ১৬ আগস্ট রাতে  তার বাড়িতে অভিযান চালায় যৌথবাহিনী। পরদিন পালিয়ে আত্মগোপনে ভারতে চলে যান তিনি। সংসদ সদস্য হিসেবে শেষ মেয়াদে নানা বিতর্কে জড়ান জয়নাল হাজারী। এই কারণে ২০০৪ সালে দল থেকে বহিষ্কৃত হন। এরপর দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ছিলেন তিনি।

নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে দেশে ফিরেন জয়নাল হাজারী। পাঁচটি মামলায় ৬০ বছরের সাজা হয় তার। এরপর ওই বছরের ২২ ফেব্রুয়ারি হাইকোর্টে আত্মসমর্পণ করলে আট সপ্তাহের জামিন পান হাজারী।

পরে ১৫ এপ্রিল নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। চার মাস কারাভোগের পরে ২০০৯ সালের ২ সেপ্টেম্বর জামিনে মুক্ত হন তিনি। তার বিরুদ্ধে করা সব মামলা থেকে একে একে অব্যাহতি পান।

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হওয়ার দেড় দশক পর ২০১৯ সালে সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারী দলীয় পদে ফিরেন। ফেনীর এই নেতাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা করা হয়। ২০১০ সাল থেকে ঢাকাতেই থাকতেন তিনি। ব্যক্তিগত জীবনে চিরকুমার ছিলেন জয়নাল হাজারী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ