24 C
আবহাওয়া
৭:৩৪ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ডাচদের বিপক্ষে টাইগারদের একাদশ

ডাচদের বিপক্ষে টাইগারদের একাদশ

সাকিব

স্পোর্টস ডেস্ক: চলতি বিশ্বকাপে দেখতে দেখতে পাঁচটি ম্যাচ খেলা হয়ে গেছে বাংলাদেশের। আফগানিস্তানকে হারিয়ে যাত্রা শুরুর পর ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই হেরেছে টাইগাররা। সমশক্তির আফগানিস্তান ও শ্রীলংকা যেখানে পাঁচ খেলায় দুটি করে জয় নিয়ে টিকে আছে সেমিফাইনালের লড়াইয়ে, টাইগাররা টানা চার হারে সেই স্বপ্ন থেকে ছিটকে পড়েছে অনেক দূরে।

এমন সমীকরণ নিয়ে শনিবার নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেনে শনিবার বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপের গত দুই ম্যাচে সেরা একাদশ নিয়ে খেলতে পারেনি বাংলাদেশ। চরম ব্যাটিং দুর্দশার মধ্যে ব্যতিক্রম কেবল একজন, মাহমুদুল্লাহ রিয়াদ। তিন ম্যাচে দলের পক্ষে একমাত্র সেঞ্চুরিটি নিয়ে রান তার সর্বোচ্চ ১৯৭। জয়ের খোঁজে এবার নেদারল্যান্ডসকে পেয়েছে সাকিব বাহিনী। কিন্তু ডাচরা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে এই বিশ্বকাপে যা করে দেখিয়েছে, তাতে আর তাদের শক্তিকে খাটো করে দেখার উপায় নেই।

সাকিব ব্যাটিংয়ে ধার ফিরে পেতে মুম্বাই থেকে কলকাতায় না ফিরে ঢাকা ঘুরে গেছেন। মিরপুর ইনডোর স্টেডিয়ামে দুই দিনের অনুশীলনে শৈশবের কোচ নাজমুল আবেদীনের কাছ থেকে টিপস নিয়েছেন টাইগার অধিনায়ক।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ