33 C
আবহাওয়া
৭:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » জাতিকে বিভ্রান্ত করছেন প্রধানমন্ত্রী:মির্জা ফখরুল

জাতিকে বিভ্রান্ত করছেন প্রধানমন্ত্রী:মির্জা ফখরুল

জাতিকে বিভ্রান্ত করছেন প্রধানমন্ত্রী:মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সমাধি নিয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্য শিষ্টাচার বহির্ভূত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচন থেকে জনগণের দৃষ্টি  ভিন্ন খাতে নিতেই তাদের এই নীল নকশা বলেও অভিযোগ করেন তিনি।

শনিবার (২৮ আগস্ট)  বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, প্রধানমন্ত্রী কখন কী বক্তব্য দেন, কেন দেন, এটি এখন পর্যন্ত বোধগম্য হয়নি। তিনি যে বক্তব্য বা উক্তিগুলো করেছেন, তা কোনো রুচিবান মানুষ করতে পারে। তার বক্তব্য মিথ্যাচার ছাড়া আর কিছু নয়।

তিনি বলেন, মিথ্যা তথ্য দিয়ে প্রধানমন্ত্রী জাতিকে বিভ্রান্ত করছেন। তার বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার শামিল। জিয়াউর রহমানের সমাধি সরিয়ে নেয়ার বক্তব্য ধর্মপ্রাণ মানুষের মনে আঘাত করেছে। সাধারণ মানুষ এটি ভালোভাবে নেয়নি। শেরেবাংলা নগর থেকে জিয়ার সমাধি সরকার স্থানান্তর করবে না বলে মনে করেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমানের দাফন হয়েছে, লাখ-লাখ মানুষ তার জানাজায় শরিক হয়েছে। সাবেক সেনা প্রধান এইচ এম এরশাদ নিজেই তার (জিয়াউর রহমানের) মরদেহ বহন করেছেন। এর চেয়ে বড় সত্য তো আর কিছু হতে পারে না। এখানে এসব ইস্যুগুলো নিয়ে আসাটাই হচ্ছে তারা রাজনীতিশূন্য এবং দেউলিয়া হয়ে গেছেন, এটাই তার প্রমাণ।

মির্জা ফখরুল বলেন, রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে রাখার জন্য সম্প্রতি সরকার বিএনপির নেতাকর্মীদের মামলাগুলো সচল করেছে। করোনার কারণে নয়, আন্দোলনের ভয়ে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে। সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেয়া বক্তব্যে সেটি প্রমানিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে আবারও শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান তিনি।

রোহিঙ্গা শরণার্থীদের দেশে ফিরিয়ে দিতে কূটনৈতিক তৎপরতায় সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব।

এছাড়া, টিকার পর্যাপ্ত মজুদ না রেখে আবার টিকা কর্মসূচি চালু করা সরকারের একটি ভুল সিদ্ধান্ত বলে মনে করেন মির্জা ফখরুল।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ