29 C
আবহাওয়া
৮:২৬ পূর্বাহ্ণ - মে ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু

আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু

সমাবেশ

বিএনএ, ঢাকা: মুক্তিযুদ্ধের ‘জয় বাংলা, বাংলার জয়’ গানে শুরু হয়েছে আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠনের শান্তি সমাবেশ। শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টা ১৫ মিনিটে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শান্তি সমাবেশ শুরু হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।এছাড়া আওয়ামী লীগের সিনিয়র নেতারা ও সহযোগী সংগঠনের নেতারাও বক্তব্য রাখবেন শান্তি সমাবেশে।

যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজিত এ সমাবেশ শুরুর সময় উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম নিখিল, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এছাড়া, নারায়ণগঞ্জ থেকে নেতাকর্মীদের নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের শান্তি সমাবেশে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতাকর্মীরা আসছেন সমাবেশস্থলে।

আয়োজক সংগঠনগুলোর নেতারা জানিয়েছেন, এই সমাবেশকে ঘিরে সকল ইউনিটকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে কেন্দ্র থেকে। ঢাকাসহ সারা দেশ থেকে কয়েক লাখ নেতাকর্মী সমাবেশে যোগ দিচ্ছেন। বিশেষ করে ঢাকার পার্শ্ববর্তী ৫ জেলার নেতাকর্মীরা আসছেন। এই সমাবেশে এযাবতকালের সবচেয়ে বড় গণজমায়েত হবে। এখান থেকে গুরুত্বপূর্ণ রাজনৈতিক বার্তা দেবেন কেন্দ্রীয় নেতারা।

এদিকে, শান্তি সমাবেশ উপলক্ষে গুলিস্তানের জিরো পয়েন্ট থেকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেট এবং সেখান থেকে গুলিস্তানের হল মার্কেট মোড় পর্যন্ত সমাবেশের জন্য রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। মসজিদ সংলগ্ন রাস্তার আরেক পাশ দিয়ে যান চলাচল করছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ