23 C
আবহাওয়া
৮:১৯ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসই সংবাদ: রবি’র মুনাফা কমেছে ২৫ শতাংশ

ডিএসই সংবাদ: রবি’র মুনাফা কমেছে ২৫ শতাংশ

ডিএসই

বিএনএ ডেস্ক :পুঁজিবাজারে তালিকাভুক্ত মোবাইলফোন অপারেটর রবি’র মুনাফায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) গত বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা কমেছে ২৫ শতাংশ।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার (২৮ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১২ পয়সা। এ হিসেবে শেয়ারপ্রতি মুনাফা কমেছে ৩ পয়সা বা ২৫ শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় কমায় ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসেবেও কোম্পানিটির মুনাফা কমেছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১৬ পয়সা।

মুনাফা কমার পাশাপাশি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় কমেছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৪৫ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ১৩ টাকা ৯০ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, এ বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৩ টাকা ১ পয়সা। আগের হিসেবে বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৫৪ পয়সা।

বিএনএ নিউজ/এসবি,ওজি

Loading


শিরোনাম বিএনএ