27 C
আবহাওয়া
১০:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঘুমের মধ্যেই মারা গেলেন স্লিপনটের ড্রামার

ঘুমের মধ্যেই মারা গেলেন স্লিপনটের ড্রামার

গান

বিনোদন ডেস্ক: যুক্তরাষ্ট্রের হেভি মেটাল ব্যান্ড স্লিপনটের সাবেক ড্রামার জোয়ি জর্ডিসন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৬ বছর। ঘুমের মধ্যেই শান্তিতে মারা গেছেন জোর্ডিসন, এক বিবৃতিতে এমনটাই জানায় তার পরিবার। অবশ্য তার মৃত্যুর কারণ প্রকাশ করেনি তারা। তবে জানিয়েছে, জোর্ডিসনের মৃত্যু তাদের ‘হৃদয় শূন্য করে দিয়ে গেছে এবং অবর্ণনীয় দুঃখানুভূতি রেখে গেছে’।

স্লিপনটের প্রতিষ্ঠাতা সদস্যদের একজন ছিলেন জোর্ডিসন। পার্কাশনিস্ট শন ক্রুহান ও বেসিস্ট পল গ্রে মিলে হেভি মেটাল ও অল্টারনেটিভ মেটাল ঘরানার এই ব্যান্ড গড়ে তোলেন ১৯৯৫ সালে।

এর চার বছর পর প্রকাশ পায় সেল্ফ-টাইটেলড বা বা ব্যান্ডের নামে তাদের প্রথম অ্যালবাম। অ্যালবামটি পুরো বিশ্বে মিলিয়নের বেশি বিক্রি হয়। সঙ্গে যুক্তরাষ্ট্রের মূলধারার তালিকায় সাফল্য পাওয়ার পাশাপাশি জিতে নেয় গ্র্যামি অ্যাওয়ার্ড। লিরিক ও সংগীতে আক্রমণাত্মক শৈলী এবং হরর-স্টাইলের মুখোশ পরে পারফরম্যান্সের জন্য পৃথিবীব্যাপী পরিচিতি স্লিপনট।

জর্ডিসন ২০১৩ পর্যন্ত এই ব্যান্ডের সদস্য ছিলেন। তার এই সরে দাঁড়ানোর কারণ ছিল অসুস্থতা। মেরুদণ্ডের রোগ ট্রান্সভার্স মিয়েলিটিস ছাড়াও আরও বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

জোর্ডিসনের মূল নাম নাথান জোনাস র্ডিজোসন। যুক্তরাষ্ট্রের শহর ডেস মোইনেসের লোয়ায় ১৯৭৫ সালে জন্মগ্রহণ তিনি। মাত্র আট বছর বয়সে ড্রামে হাতেখড়ি হয় তার। সেই ড্রাম কিট কিনে দিয়েছিলেন তার মা-বাবা।

সংগীতের মধ্যে বেড়ে উঠেছিলেন জোর্ডিসন। ১৯৯৫ ‘পাল ওয়ানস’ নামে এক প্রজেক্টে যোগ দেন তিনি। সেই প্রজেক্টই পরে হয়ে উঠে স্লিপনট। সিস্টেম অব ডাউনের সার্জ তানকিয়ানের মতে জোর্ডিসন ছিলেন, ‘অসাধারণ এক ড্রামার ও চমৎকার এক মানুষ’।

প্রিয় ড্রামারের মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়েছে তার ভক্তবৃন্দ। আর প্রিয় বন্ধুর মৃত্যুর খবরে শোকাহত স্লিপনটের লিড ভোকালিস্ট কোরে টেইলর তার সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্টে এক কালো ছবি পোস্ট করেছেন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ