27 C
আবহাওয়া
৭:৫১ অপরাহ্ণ - মে ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ১৮ মামলার আসামি ডাইল কাদেরসহ গ্রেপ্তার ৩

চট্টগ্রামে ১৮ মামলার আসামি ডাইল কাদেরসহ গ্রেপ্তার ৩

চুরির ৩৬ ঘণ্টায় আসামি গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে ১৮ মাদক মামলার আসামি আব্দুল কাদের প্রকাশ ডাইল কাদেরকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার অন্য দুই সহযোগী মো. নিশান (৩০) ও মো. শিপনকে (২৬) গ্রেপ্তার করে পুলিশ।  তাদের কাছ থকে ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

সোমবার (২৮ জুন) ভোর ৫টায় চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার মেরিনার্স রোডের পুরাতন ফিশারী ঘাটে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ। তবে ঘটনাস্থল থেকে আরও দু’জন পালিয়ে গেছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মুন্সিগঞ্জ জেলার টংগীবাড়ির মৃত আবদুর রহমানের ছেলে আব্দুল কাদের প্রকাশ ডাইল কাদের, পাঁচলাইশ থানার ৮ নম্বর ওয়ার্ডের সৈয়দ মো. নওশেদের ছেলে মো. নিশান (৩০) ও কুমিল্লা জেলার দাউদকান্দি থানার মৃত ফজলুল হকের ছেলে মো. শিপন (২৬)।

পুলিশ জানায়, ১৪ বছরের পথশিশু আব্দুর কাদেরের রাতের ঠিকানা ছিল রেল স্টেশনের পাথরের বেঞ্চি। বরিশাল কলোনীর মাদক স্পটের নিয়ন্ত্রক ডন ফারুকের মাদক ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত হয়ে একপর্যায়ে কাদের পরিচিতি লাভ করে ডাইল কাদের হিসেবে। পুলিশ ও র‌্যাবের বিভিন্ন অভিযানে একাধিকবার গ্রেপ্তার হওয়ার পরেও জামিনে বের হয়ে কাদের পুনরায় ফেন্সিডিল (ডাইল) ব্যবসায় জড়িয়ে পড়ে। কুমিল্লা থেকে চট্টগ্রাম বিভিন্ন স্থানে ফেন্সিডিল বিক্রয়ে তার কমিশন এজেন্ট আছে বলে স্বীকার করে। সে জানায় বর্তমানে ইয়াবার চাইতেও ফেন্সিডিল ব্যবসায় লাভ বেশি। একসময় ফেন্সিডিলের দাম ৫০০-৬০০ টাকা হলেও বর্তমানে ১টি ফেন্সিডিলের দাম ৩ হাজার ৩০০ টাকা। বর্তমানে যার ক্রয়মূল্য আড়াই হাজার টাকা। অধিক লাভবান হওয়ার কারণে সে এই ব্যবসা থেকে ফিরে যেতে চায় না। বর্তমানে সে মোটরসাইকেল, রিক্সা, পিকাপসহ বিভিন্ন যানবাহন যোগে একাধিক কর্মচারির মাধ্যমে ফেন্সিডিল হোম ডেলিভারি দিয়ে থাকে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাই নগরীর চামড়াগুদাম এলাকা থেকে পিকআপে করে মাদক নিয়ে শাহ আমানত ব্রিজের দিকে যাচ্ছে কিছু লোক। এমন তথ্যের ভিত্তিতে পুরাতন ফিশারিঘাট এলাকায় ভোর সাড়ে ৫টায় একটি পিকআপকে থামার সংকেত দিলে গাড়িটি পালানোর চেষ্টা করে। পালানোর সময় ধাওয়া দিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। এসময় গাড়ির ড্রাইভার ও অপর একজন পালিয়ে যায়। পরে গাড়িটি তল্লাশি করে ১৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

তিনি জানান, গ্রেপ্তারদের মধ্যে ডাইল কাদেরের বিরুদ্ধে ১৮টি মামলা এবং নিশানের বিরুদ্ধে ২টি মামলা মাদক রয়েছে। এছাড়া গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় জড়িত কাদেরের সহযোগী রাজীব দাশ ও পিকাপের ড্রাইভার রিপন পলাতক রয়েছে। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ