31 C
আবহাওয়া
২:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জুলাইয়ের প্রথম সপ্তাহে কড়া বিধিনিষেধ, থাকবে না মুভমেন্ট পাস

জুলাইয়ের প্রথম সপ্তাহে কড়া বিধিনিষেধ, থাকবে না মুভমেন্ট পাস

জুলাইয়ের প্রথম সপ্তাহে কড়া বিধিনিষেধ, থাকবে না মুভমেন্ট পাস

বিএনএ, ঢাকা: মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন,করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে জুলাইয়ের প্রথম সপ্তাহ অর্থাৎ আগামী ১ জুলাই থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত কড়া বিধিনিষেধ আরোপ করা হবে। বিধি-নিষেধ বাস্তবায়নে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি সদস্যরা মাঠে থাকবেন।

সোমবার(২৮জুন) দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

কড়া বিধিনিষেধ পালন

মন্ত্রিপরিষদ সচিব বলেন, লকডাউন, শাটডাউন এসব কিছু না, কড়া বিধিনিষেধ পালন করা হবে। এবার পুলিশের কোনো মুভমেন্ট পাস থাকবে না। একবারে জরুরি সেবা ছাড়া কেউ ঘর হতে বের পারবে না। জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব অফিস-আদালত সব বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, করোনার বর্তমান পরিস্থিতি স্ট্রিক্ট পর্যায়ে না যাওয়া ছাড়া কোনো উপায় নেই। তাই এবার আমরা খুবই স্ট্রিক ভিউতে যাচ্ছি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে থাকবে সেনাবাহিনী, পুলিশ, ব্যাটালিয়ান পুলিশ ও বিজিবি। তারা টহলে থাকবে। তাদরকে প্রয়োজনীয় ক্ষমতা দেয়া হয়েছে। বের হওয়া যাবে না, বাসায় থাকতে হবে সবাইকে। রোগী নিয়ে হাসপাতালে যাওয়া বা বিদ্যুৎ, পানি এসব জরুরি সেবা সেগুলো চলবে।আগামীকাল মঙ্গলবার কড়া বিধিবিধিনিষেধের বিষয়ে বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।

 

কড়া বিধিনিষেধ প্রয়োজনে বাড়তেও পারে -ইঙ্গিত

আনোয়ারুল ইসলাম বলেন, এখন ১ জুলাই থেকে ৭ জুলাই এরপর সরকার যদি মনে করে আরও সাত দিন দিতে হবে। সেটাও বিবেচনায় আছে।

এই সাতদিন সাধারণ ছুটি কি না- প্রশ্নের জবাবে তিনি বলেন, ছুটি থাকবে কেন? নিষেধাজ্ঞা। লকডাউন আর নিষেধাজ্ঞার মধ্যে পার্থক্য আছে। সব বন্ধ করে দিতে পারবেন না। জরুরি সেবা চালু থাকবে।পোশাক শিল্প বা রপ্তানিমুখী শিল্প কারখানা বন্ধ থাকবে কি না জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ বিষয়ে আবার বসা হবে, হয় তো কালকেই (মঙ্গলবার) বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

বিধিনিষেধ বাস্তবায়ন কৌশল সম্পর্কে মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, এরইমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক হয়েছে। আগামীকাল বা পরশুদিন আবার বসব। সেখানে বিস্তারিত আলাপ হবে

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ