28 C
আবহাওয়া
৮:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নাইজেরিয়ায় খাবার নিতে গিয়ে পদদলিত হয়ে নিহত ৩১

নাইজেরিয়ায় খাবার নিতে গিয়ে পদদলিত হয়ে নিহত ৩১

নাইজেরিয়ায় খাবার নিতে গিয়ে পদদলিত হয়ে নিহত ৩১

বিএনএ, বিশ্বডেস্ক: আফ্রিকার দেশ নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলীয় পোর্ট হারকোর্ট শহরের একটি গির্জায় খাবার বিতরণকালে পদদলিত হয়ে অন্তত ৩১ জনের প্রাণহানি এবং ৭ জন আহত হয়েছেন। দেশটির পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল-জাজিরার।

শনিবার (২৮ মে) ভোরে গির্জায় খাবার গ্রহণের জন্য আসা শত শত মানুষের চাপে একটি গেট ভেঙ্গে যায়। যার ফলে পদদলিত হয়ে ওই প্রাণহানির ঘটনা ঘটে বলে জানায় পুলিশ।

নাইজেরিয়ার রিভারস প্রদেশের রাজধানী পোর্ট হারকোর্টের পুলিশের মুখপাত্র গ্রেস ইরিঞ্জ-কোকো বলেছেন, শনিবার ভোরের দিকে খাবার খেতে আসা শত শত মানুষের গির্জার ভেতরে প্রবেশের সময় পদদলনের ঘটনা ঘটেছে। লোকজন সেখানে অনেক আগেই চলে আসেন এবং কেউ কেউ ধৈর্যহীন হয়ে ছুটতে শুরু করেছিলেন। যে কারণে পদদলনের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

এর আগে স্থানীয় সংবাদমাধ্যম পাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়, পোর্ট হারকোর্ট পোলো ক্লাবে অনুষ্ঠিত দ্য কিংস অ্যাসেম্বলি ‘শপ ফর ফ্রি’ অনুষ্ঠানের জন্য প্রচুর লোকজন জড়ো হয়েছিলেন। গির্জার ভেতরে প্রবেশের সুযোগ পাওয়ার জন্য অনেকে শুক্রবার থেকে সারিতে দাড়িয়ে ছিলেন। গির্জায় নিহত এবং আহতদের উদ্ধারের পর পার্শ্ববর্তী পোর্ট হারকোর্ট সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ