30 C
আবহাওয়া
৯:১৫ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস উদযাপিত 

চট্টগ্রামে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস উদযাপিত 

জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস

চট্টগ্রাম : ‘নিশ্চিত করি শোভন কর্মপরিবেশ,গড়ে তুলি স্মার্ট বাংলাদেশ’, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শুক্রবার(২৮ এপ্রিল২০২৩)  জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস উদযাপন করা হয়।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর আয়োজনে এবং স্থায়ীত্বশীল উন্নয়ন এর জন্য সংগঠন ইপসা’র সহযোগিতায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ড. মোঃ আমিনুর রহমান, বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম ।
আব্দুলাহ আল সাকিব মুবাররাত,উপ- মহাপরিদর্শক কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, চট্টগ্রাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জনাব রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)।

জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস
জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবসে শোভাযাত্রা

সভা শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মিশন ভিশন অনুযায়ী বাংলাদেশ যেভাবে মধ্য আয়ের দেশে রূপান্তরিত হয়েছে, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে,  একইভাবে কর্মক্ষেত্রে নিয়োজিত শ্রমিকের পেশা গত স্বাস্থ্য  ও সুরক্ষা নিশ্চিত করতে হবে।তবে আপনাদেরকে সচেতন হতে হবে, মালিক পক্ষকে সচেতন হতে হবে। শিল্প প্রতিষ্ঠানে কোন দূর্ঘটনা ঘটলে শ্রমিকদের প্রাণহানী সহ নানা ক্ষতি হয় যা অপূরণীয়। আবার কোন প্রতিষ্ঠানে কোন বড দূর্ঘটনা ঘটলে সবচেয়ে বেশি ক্ষতি হয় মালিক কারণ এই ধরণের দুর্ঘটনায় মালিকের তিল তিল করে গড়ে উঠা প্রতিষ্ঠান নিমিষে শেষ হয়ে যায়।

সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক নেতা সফর আলী সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও ইপসার সমন্বয় কারী মোহাম্মদ আলী শাহীন সহ প্রমুখ। প্রেসরিলিজ।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ