35 C
আবহাওয়া
১১:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, আক্রান্ত ২০৫

চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, আক্রান্ত ২০৫

চট্টগ্রামে করোনা : ৫ জনের প্রাণহানি, সংক্রমিত আরও ১৯৮

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় ১ হাজার ৬৬২টি নমুনা পরীক্ষায় ২০৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরের ১৬৪ জন এবং উপজেলার ৪১। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার ৫৪৫ জন। এসময় করোনায় আক্রান্ত হয়ে ৪ জন মৃত্যুবরণ করেন। তাদের মধ্যে ২ জন নগরের এবং ২ জন উপজেলার বাসিন্দা। বুধবার (২৮ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)ল্যাবে ১৯৩টি নমুনা পরীক্ষা করে ৩১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩২৫টি নমুনা পরীক্ষায় ৪২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৩৯টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৯টি নমুনা পরীক্ষায় ৫০ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষায় ২১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০০টি নমুনা পরীক্ষায় ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৫টি নমুনা পরীক্ষায় ২৩ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টারে ১০টি নমুনা পরীক্ষায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ১০টি ল্যাবে ১ হাজার ৬৬২টি নমুনা পরীক্ষায় ২০৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামের মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৫৪৫ জন। যাদের মধ্যে নগরের ৩৯ হাজার ৭৪৩ জন এবং উপজেলার ৯ হাজার ৮০২ জন। এসময় করোনায় নগর ও জেলায় দুইজন করে মৃত্যুবরণ করেন। এতে মৃত্যুর সংখ্যা ৫০৮ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে নগরের ৩৭৭ জন এবং উপজেলার ১৩১ জন।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ