32 C
আবহাওয়া
৭:৩৫ অপরাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » ‘খেলাধুলা শিক্ষার্থীদের অপরাধ থেকে দূরে রাখে’

‘খেলাধুলা শিক্ষার্থীদের অপরাধ থেকে দূরে রাখে’

'খেলাধুলা শিক্ষার্থীদের অপরাধ থেকে দূরে রাখে'

বিএনএ ডেস্ক, ঢাকা: খেলাধুলায় শিক্ষার্থীদের সৃজনশীলতা বিকশিত হয়। পাশাপাশি অপরাধ প্রবণতা থেকে দূরে রাখতে সহায়তা করে বলে মন্তব্য করেছেন সাতকানিয়া উপজেলার নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে সাতকানিয়া মডেল হাইস্কুল মিলনায়তনে  শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ আনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

চট্টগ্রামের সাতকানিয়ায় ৫০তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতির শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা শেষে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, করোনার প্রকোপে ঘরে বসে অনেক শিক্ষার্থী মোবাইল ও ইলেকট্রনিক গেজেটে বিভিন্ন গেমে আসক্ত হয়ে পড়েছে। এতে শিক্ষার্থীদের লেখাপড়া, মেধা ও সৃজনশীলতা বিকাশ বাধাগ্রস্ত করছে।

ইউএনও বলেন, খেলাধুলায় কায়িক পরিশ্রমের পাশাপাশি শিক্ষার্থীদের শরীর ও মেধা বিকাশে সহায়তা করে। কাজেই  শিক্ষার্থীদের খেলার মাঠে ফেরাতে শিক্ষক-অভিভাবকসহ সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহ্বান জানান ফাতেমা তুজ জোহরা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আজিম শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, সাতকানিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল কান্তি পাল, সাতকানিয়া মডেল হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াছ, মির্জাখীল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমন বড়ুয়াসহ আরও অনেকে।

বিএনএ/ এসএমএনকে/ এআর

Loading


শিরোনাম বিএনএ