Bnanews24.com
এক নজরে সব খবর স্পন্সর নিউজ

ছাগলনাইয়ায় খানকায়ে ছালেহীয়া’র বার্ষিক মাহফিল সম্পন্ন

ছাগলনাইয়া বাগানবাড়ী মাদ্রাসার বার্ষিক মাহফিল সম্পন্ন

বিএনএ,ফেনী : ছাগলনাইয়া পৌরসভার পূর্ব ছাগলনাইয়া বাগানবাড়ী খানকায়ে ছালেহীয়া মোহেব্বীয়া দ্বীনিয়া কমপ্লেক্সের উদ্যোগে ১৫তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল কমপ্লেক্স ময়দানে সম্পন্ন হয়েছে।শনিবার (২৭ ফেব্রুয়ারী) রাতে অনুষ্ঠিত এ মাহফিলে সভাপতিত্ব করেন  বাগানবাড়ী ওয়ালি উল্যাহ (রহঃ) দ্বীনিয়া মাদ্রাসার সভাপতি, বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক ও পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।

অত্র কমপ্লেক্সের পরিচালক মাওলানা মো: আবুল কালাম আজাদ ও মাদ্রাসার মুদির মুফতি মাওলানা সাকিব মাহমুদের যৌথ পরিচালনায় মাহফিলে প্রধান ওয়ায়েজিন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় আরবী বিভাগে অধ্যাপক, বাংলাদেশ জমিয়তে হিজবুল্লাহ্ চট্টগ্রাম বিভাগের সভাপতি আলহাজ্ব মাওলানা হাফেজ ড. মো: রুহুল আমিন। বিশেষ ওয়ায়েজিন ছিলেন ইসলামিক ফাউন্ডেশন ঢাকার মুফাচ্ছের কোরআন আলহাজ্ব মাওলানা ড. মো: আবু ছালেহ পাটোয়ারী। প্রধান বক্তা ছিলেন পিরোজপুরে ছারছীনা দারুস্সুন্নাত জামেয়া-এ-নেছারীয়া দ্বীনিয়া মাদ্রাসার সাবেক মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা মুফতি মো: শামসুল আলম মোহেব্বী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ্’র কেন্দ্রীয় সভাপতি মাওলানা এনায়েত উল্যাহ ফয়রাভী ও কেন্দ্রীয় মহাসচিব মাওলানা বাহা উদ্দিন মোস্তাফী প্রমুখ।

প্রধান ওয়ায়েজিন আলহাজ্ব মাওলানা হাফেজ ড. মো: রুহুল আমিন বলেন, আমরা মুসলমান, আদর্শ মোহাম্মদ (সা:) এর। মোহাম্মদ (সা:) এর আদর্শ পৃথিবীতে কেয়ামত পর্যন্ত ধরে রাখার জন্য ছারছীনা দরবার শরীফের পীর সাহেব এদেশে দ্বীনি খেদমতের আঞ্জাম দিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় পূর্ব ছাগলনাইয়া বাগানবাড়ীর খানকায়ে ছালেহীয়া মোহেব্বীয়া দ্বীনিয়া কমপ্লেক্সে প্রতিষ্ঠিত হয়েছে।

সভাপতি বক্তব্যে আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, হক্কানী আলেম তৈরী করে যাচ্ছে দ্বীনিয়া মাদ্রাসাগুলো। আমরা ঐক্যবদ্ধভাবে দ্বীনিয়া মাদ্রাসার উন্নয়নে কাজ করে যাবো। হক্কানী আলেম তৈরীর জন্য এ কমপ্লেক্সে দ্বীনিয়া এবং হাফেজিয়া মাদ্রাসায় ছাত্র ভর্তি করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

বিএনএ/এবিএম নিজাম উদ্দীন, ওজি