33 C
আবহাওয়া
৭:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে ছাত্রদল-পুলিশের ব্যাপক সংঘর্ষ

রাজধানীতে ছাত্রদল-পুলিশের ব্যাপক সংঘর্ষ

জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

বিএনএনিউজ, ঢাকা: রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে ছাত্রদলকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে ছাত্রদল কর্মীরা। এ ঘটনায় পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের লাঠিচার্জে ছাত্রদলের বেশ কয়েকজন আহত হয়েছেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে প্রেসক্লাবের সামনে পুলিশ ছাত্রদল নেতাকর্মীদের লক্ষ্য করে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ শুরু করে। প্রেসক্লাবের ভেতরে প্রবেশ করে পুলিশ ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়া করলে মুখোমুখি এ সংঘর্ষ শুরু হয়। এসময় ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মীও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। দুপক্ষের আক্রমণ-পাল্টা আক্রমণে রক্তক্ষয়ী সংঘর্ষে পরিণত হয়েছে প্রেসক্লাব প্রাঙ্গণ।

এরআগে বেলা ১১টার আগে ছাত্রদলের প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই সংগঠনটির নেতাকর্মীরা দলে দলে প্রেসক্লাবে জড়ো হতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের ঢল নামে প্রেসক্লাব ও এর আশপাশের এলাকায়। অন্যদিকে ছাত্রদলের প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই প্রেসক্লাব ও আশপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নেয়। যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় তারা সতর্ক অবস্থানে নেয়।

এ বিষয়ে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, ‘ঢাকা শহরের যেকোনও জায়গায় অনুষ্ঠান, সভা-সমাবেশ করতে হলে ডিএমপি কমিশনারের অনুমতি নিয়ে করতে হয়। আজকে ছাত্রদল প্রোগ্রাম করার জন্য কোনও অনুমতি নেয়নি। তাদেরকে আমরা সকালে জানিয়েছি, আপনারা অনুমতি নিয়ে প্রোগ্রাম করেন। সেটি না করে প্রেসক্লাবের এক ফাঁক দিয়ে বেরিয়ে এসে পুলিশের ওপর হামলা চালায় তারা। সংঘর্ষে কোন পক্ষের কতজন আহত হয়েছে, তাৎক্ষণিকভাবে তা এখনও জানা যায়নি।

বিএনএনিউজ২৪/আহা/জেবি/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ