31 C
আবহাওয়া
১১:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসায় বাধা সরকার: ড. মোশাররফ

বিএনএ ঢাকা: মালদ্বীপে ছয়দিনের সরকারি সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় তাকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে। সংবাদ মাধ্যমকে এই তথ্যনিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম।

মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহের আমন্ত্রণে ২২ ডিসেম্বর দেশটিতে পৌঁছান প্রধানমন্ত্রী। সফরের দ্বিতীয় দিনে, যোগ্য স্বাস্থ্য পেশাদারদের নিয়োগ এবং যুব ও ক্রীড়া উন্নয়নের ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে দুইটি সমঝোতা স্মারকসহ দ্বৈত আয়কর বিলোপের জন্য একটি চুক্তি সই করা হয়। সেইসঙ্গে বাংলাদেশ ও মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে স্বাস্থ্যসেবা ও চিকিৎসা বিজ্ঞানের ক্ষেত্রে একটি সমঝোতা স্মারক (এমওইউ) নবায়ন করা হয়েছে।

বন্ধুত্বের প্রতীক হিসেবে মালদ্বীপকে ১৩টি সামরিক যান উপহার দিয়েছে বাংলাদেশ। দ্বিপক্ষীয় আলোচনা এবং উপকরণ হস্তান্তর অনুষ্ঠানের পর একটি যৌথ ইশতেহার ঘোষণা করা হয়।

২৩ ডিসেম্বর বিকেলে মালদ্বীপের সংসদে ভাষণ দেন প্রধানমন্ত্রী। তার সম্মানে দেশটির রাষ্ট্রপতি ও ফার্স্টলেডি আয়োজিত রাষ্ট্রীয় ভোজসভায় যোগ দেন। এছাড়া মালে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনায় ২৪ ডিসেম্বর ভার্চুয়ালি অংশগ্রহণ করেন তিনি।

সফরকালে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ, ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম, পিপলস মজলিসের স্পিকার (জাতীয় সংসদ) মোহাম্মদ নাশিদ ও প্রধান বিচারপতি উজ আহমেদ মুথাসিম আদনানের সঙ্গে পৃথক বৈঠক করেন শেখ হাসিনা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ