31 C
আবহাওয়া
১:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ঋণ মামলায় পাবনার ১২ কৃষকের জামিন

ঋণ মামলায় পাবনার ১২ কৃষকের জামিন

ঋণ মামলায় পাবনার ১২ কৃষকের জামিন

বিএনএ ডেস্ক: ঋণ পরিশোধ না করার অভিযোগে ব্যাংকের করা মামলায় গ্রেপ্তার পাবনার ১২ কৃষককে জামিন দিয়েছেন আদালত। রোববার (২৭ নভেম্বর) দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সামসুজ্জামান তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

বাদীপক্ষের আইনজীবী আব্দুল মজিদ দ্য এ তথ্য নিশ্চিত করেন। কৃষকদের আইনজীবী অ্যাডভোকেট তৌফিক ইমাম জানান, তাদের সবাই আদালতে ১ হাজার টাকার বন্ডে জামিন পেয়েছেন।

২০১৬ সালে সমিতির নামে ৩৭ জন কৃষক প্রত্যেকে ৩০ থেকে ৪০ হাজার টাকা করে ঋণ নেন। কিস্তি পরিশোধ না করায় সুদ-আসলে খেলাপি ঋণের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ১২ লাখ টাকা।

ব্যাংকের দায়ের করা মামলায় গত শুক্রবার ১২ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। গ্রেপ্তার হয়েছেন-ঈশ্বরদীর ছলিমপুর ইউনিয়নের ভাড়ইমারি গ্রামের আলম প্রামাণিক (৫০), মাহাতাব মণ্ডল (৪৫), আবদুল গণি মণ্ডল (৫০), শামীম হোসেন (৪৫), সামাদ প্রামাণিক (৪৩), নূর বক্স (৪৫), মোহাম্মদ আকরাম (৪৬), মোহাম্মদ রজব আলী (৪০), কিতাব আলী (৫০), হান্নান মিয়া (৪৩), মোহাম্মদ মজনু (৪০) ও মোহাম্মদ আতিয়ার রহমান (৫০)।

গ্রেপ্তার কৃষকের স্বজনরা জানান, ৫ বছর আগেই তারা ঋণের টাকা পরিশোধ করে দিয়েছেন। এরপরও গ্রেপ্তার করা হয়েছে। মামলা হয়েছে সে কথাও তারা জানতেন না।

প্রতিষ্ঠানটির আইনজীবীর দাবি, খেলাপি ঋণ আদায়ে নিয়ম মেনে ২০২১ সালে আদালতে মামলা করা হয়েছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ