27 C
আবহাওয়া
৮:৪১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে: মির্জা ফখরুল

খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে: মির্জা ফখরুল

খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে রক্তপাত বন্ধ করার চিকিৎসাপ্রযুক্তি দেশে না থাকায় তার সমস্যা বেড়েই চলেছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চিকিৎসার জন্য চেয়ারপারসনকে দ্রুত বিদেশে নেয়া জরুরি বলেও জানান তিনি।

শনিবার (২৭ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব আরও বলেন,খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন। তার শারীরিক পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। চেয়ারপারসনের এখন মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তপাত, যার চিকিৎসা দেশে নেই। এখন ঠিক কোন জায়গায় তার রক্তপাত হচ্ছে, এটি বের করার জন্যে বাংলাদেশের শ্রেষ্ঠ চিকিৎসকরা গত কয়েকদিন ধরে বিভিন্ন রকম কাজ করছেন। চিকিৎসার যে পদ্ধতি আছে, সেই পদ্ধতিতে তারা করেছেন। একটি জায়গায় এসে তারা এগোতে পারছেন না। কারণ সেই ধরনের কোনো টেকনোলজি বাংলাদেশে নেই। যে কারণে ডাক্তাররা বলছেন খালেদা জিয়াকে এডভান্সড সেন্টারে নেয়া দরকার।

তিনি বলেন, চক্রান্তের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে ক্ষমতাসীনরা। চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন কিছু হলে তার দায় সরকারকে নিতে হবে বলে জানান মির্জা ফখরুল।

সরকারের মন্ত্রীদের নানা বক্তব্যের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, তাদের ন্যূনতম রাজনৈতিক শিষ্টাচার এবং মানবিক বোধ নেই। তাদের এত বেশি দাম্ভিকতা যে তারা যে কোনো ব্যক্তি সম্পর্কে বিশেষ করে খালেদা জিয়া সম্পর্কে কটূক্তি করতে এতটুকু দ্বিধা করেন না বলে মন্তব্য করেন তিনি।

এদিকে, বিদেশে চিকিৎসার জন্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চেয়ে আবেদন করতে হবে-আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্য নাকচ করেন দেন বিএনপি নেতারা।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ