30 C
আবহাওয়া
৯:২৭ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ২৮ অক্টোবরকে কেন্দ্র করে নাগরিকদের প্রতি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সতর্কতা

২৮ অক্টোবরকে কেন্দ্র করে নাগরিকদের প্রতি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সতর্কতা


বিএনএ, ঢাকা : ২৮ অক্টোবর বাংলাদেশে রাজনৈতিক দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি সামনে রেখে নিজ নিজ দেশের নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের ওয়েবসাইট এবং যুক্তরাজ্যের পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে ২৮ অক্টোবরের সমাবেশের বিষয়ে এই সতর্কবার্তা প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্র দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮ অক্টোবর ঢাকা এবং বাংলাদেশের অন্যান্য শহরে রাজনৈতিক সমাবেশের পরিকল্পনা করা হয়েছে, যার মধ্যে সবচেয়ে বড় সমাবেশের কর্মসূচি রয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের কাছে এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের কাছে ভিআইপি রোডে। যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক থাকার পাশাপাশি মনে রাখা দরকার সমাবেশগুলো শান্তিপূর্ণভাবে আয়োজনের লক্ষ্য থাকলেও তা সাংঘর্ষিক, এমনকি সহিংসতায় রূপ নিতে পারে। এই পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের নাগরিকদের বিক্ষোভ এড়ানোর পাশাপাশি কোনো বড় সমাবেশের আশপাশে চলাফেরার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেয়া হয়েছে।

অন্যদিকে যুক্তরাজ্যের পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটেও একই ধরনের সতর্কতা বার্তা দেয়া হয়েছে। সেখানে ২৮ অক্টোবর বাংলাদেশের রাজনৈতিক সমাবেশের কর্মসূচির কথা উল্লেখ করা হয় এবং এ ক্ষেত্রে যুক্তরাজ্যের নাগরিকদের ভ্রমণে সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ