Bnanews24.com
Home » ভারতে তাণ্ডব চালাচ্ছে গোলাব,নিহত ২
আন্তর্জাতিক আবহাওয়া টপ নিউজ ভারত সব খবর

ভারতে তাণ্ডব চালাচ্ছে গোলাব,নিহত ২

ভারতে তাণ্ডব চালাচ্ছে গুলাব,নিহত ২

বিএনএ ডেস্ক: প্রবল বেগে ভারতের অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় গোলাব ( গোলাপ)। রোববার (২৬ সেপ্টেম্বর ) সন্ধ্যার দিকে এই ঘূর্ণিঝড়ের অগ্রভাগ ওই দুই প্রদেশের উপকূলীয় এলাকায় আছড়ে পড়ে। গোলাবের কারণে অন্ধ্র প্রদেশ ও ওড়িশা উপকূলে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। এখন পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

ভারতের আবহাওয়া বিভাগের (আইএমডি) এক টুইট বার্তায় জানায়, মাটি ছোঁয়ার পর গোলাবের গতিবেগ ঘণ্টায় ৭৫ থেকে ৮৫ কিলোমিটার বৃদ্ধি পাচ্ছে। আবার কোথাও সর্বোচ্চ ৯৫ কিলোমিটার বেগেও আঘাত হানছে এটি।

আইএমডি আরও জানায়, স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এ কারণে অন্ধ্র প্রদেশের উত্তর ও ওড়িশার দক্ষিণ উপকূলে দুর্যোগ দেখা দিয়েছে। ঘণ্টা তিনেকের মধ্যেই কলিঙ্গপত্তনম ও গোপালপুরের ওপর দিয়ে বয়ে যাবে এ ঝড়। ঝূর্ণিঝড় গোলাবের প্রভাবে রোববার সারা রাত ও সোমবার সারাদিন বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছেন স্থানীয় আবহাওয়াবিদরা।

এদিকে, দ্য হিন্দু জানিয়েছে, ঘূর্ণিঝড় গুলাবের কারণে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার দুই জেলের মৃত্যু হয়েছে।  নিখোঁজ রয়েছে আরও এক জেলে। তাদের সঙ্গে থাকার অপর তিন জেলে নিরাপদে তীরে পৌঁছেছে বলে জানায় সংবাদ মাধ্যমটি।

বিএনএনিউজ/আরকেসি